হোম / খবর

প্রেসার ওয়াশার সার্জিং/স্পন্দন (কিভাবে ঠিক করবেন?)

প্রেসার ওয়াশার সার্জিং/স্পন্দন (কিভাবে ঠিক করবেন?)

সুচিপত্র

প্রেসার ওয়াশারগুলি আপনার বাড়ি, আইটেম এবং পৃষ্ঠতলগুলি দক্ষতার সাথে পরিষ্কার করার জন্য উপযুক্ত। উচ্চ-চাপের জল একটি শক্তিশালী শক্তি যা এমনকি সবচেয়ে কঠিন দাগগুলিও মুছে ফেলতে পারে। কিন্তু যখন এই শক্তিশালী টুলটি অসামঞ্জস্যের লক্ষণ দেখাতে শুরু করে তখন কী হবে – যখন এটি বাড়তে শুরু করে বা স্পন্দন শুরু করে?

এই নিবন্ধটি একটি সমস্যা বোঝার এবং সমাধান করার জন্য আপনার এক-স্টপ সমাধান surging বা pulsing চাপ ধাবক. BISON এই সমস্যার পিছনের সাধারণ কারণগুলি নিয়ে আলোচনা করবে, মেরামতের বিষয়ে ব্যবহারিক পরামর্শ দেবে এবং সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে, আপনার প্রেসার ওয়াশার সর্বোত্তমভাবে কাজ করে তা নিশ্চিত করার জন্য প্রতিরোধমূলক ব্যবস্থাগুলি ভাগ করে নেবে।

চাপ ধোয়ার ঢেউ স্পন্দন

প্রেশার ওয়াশার সার্জিং/স্পন্দনের সাধারণ কারণ

একটি প্রেসার ওয়াশারে স্পন্দন বা স্পন্দন অসামঞ্জস্যপূর্ণ জল প্রবাহকে বোঝায়, উচ্চ এবং নিম্ন চাপের মধ্যে একটি ওঠানামা, যা আপনার পরিষ্কারের প্রক্রিয়াটিকে উল্লেখযোগ্যভাবে বাধা দিতে পারে। সাধারণত, একটি বাড়ন্ত চাপ ধোয়ার ঠিক করার প্রথম ধাপ হল প্রতিটি পায়ের পাতার মোজাবিশেষ কিঙ্ক বা বাধা মুক্ত কিনা তা পরীক্ষা করা। নিশ্চিত করুন যে কলটি সম্পূর্ণরূপে খোলা আছে এবং সমস্ত সংযোগকারী পর্যালোচনা করুন এবং শক্ত করুন। যদি আপনার প্রেসার ওয়াশার এখনও পাম্প করছে, পাম্প এবং পায়ের পাতার মোজাবিশেষে আটকে থাকা বাতাস পরীক্ষা করে সরিয়ে ফেলুন। অগ্রভাগ, বিভিন্ন ফিল্টার এবং আনলোডার ভালভ পরীক্ষা করুন এবং পরিষ্কার করুন।

আপনার প্রেশার ওয়াশারে ঢেউয়ের সমস্যার সম্মুখীন হওয়ার বিভিন্ন কারণ থাকতে পারে। এটি ঠিক করার প্রথম ধাপ হল কিছু সমস্যা সমাধান করা। সর্বাধিক সাধারণ কারণগুলি এবং কীভাবে সেগুলি ঠিক করা যায় তা নিম্নরূপ:

পায়ের পাতার মোজাবিশেষ বা পাম্প মধ্যে Kinks এবং ব্লকেজ

আপনার প্রেসার ওয়াশারের সাথে সমস্যার সবচেয়ে সাধারণ কারণগুলির মধ্যে একটি হল সীমিত জল প্রবাহ। নিশ্চিত করুন যে সমস্ত সংযুক্ত পায়ের পাতার মোজাবিশেষ কিঙ্ক, ফুটো, এবং বাধা মুক্ত। এছাড়াও, নিশ্চিত করুন যে সমস্ত পায়ের পাতার মোজাবিশেষ ফিট এবং সঠিকভাবে সংযুক্ত আছে।

পায়ের পাতার মোজাবিশেষ মধ্যে kinks

প্লাগ করা অগ্রভাগ

আরেকটি কারণ যা ক্রমবর্ধমান সমস্যা সৃষ্টি করতে পারে তা হল একটি আটকানো স্প্রে অগ্রভাগ। আরেকটি অগ্রভাগ সংযুক্ত করুন এবং দেখুন যে এটি ক্রমবর্ধমান সমস্যার সমাধান করে কিনা। যদি এটি হয়, অগ্রভাগ আটকে থাকে। এটি পরিষ্কার করতে একটি খুব পাতলা ধাতব তার ব্যবহার করুন। ভিতরে পুঙ্খানুপুঙ্খভাবে পরিষ্কার করার জন্য আপনি একটি অগ্রভাগ পরিষ্কার করার কিটও কিনতে পারেন। যদি এটি কাজ না করে, অগ্রভাগ প্রতিস্থাপন করুন।

পাম্প প্যাকিং

অপর্যাপ্ত চাপ ওয়াশার পাম্প প্যাকিং এছাড়াও বৃদ্ধি সমস্যা হতে পারে. ক্ষতিগ্রস্ত হলে, তাদের প্রতিস্থাপন করা প্রয়োজন। প্যাকিং ঠিক থাকলে, জল সরবরাহ পরীক্ষা করুন। নিশ্চিত করুন যে আপনার চাপ ধোয়ার পাম্প উৎস থেকে ন্যূনতম GPM (প্রতি মিনিটে গ্যালন) প্রয়োজনে পর্যাপ্ত জল পায়। পাম্প গরম হতে পারে এবং আউটপুট চাপ কমাতে পারে যদি এটি উল্লেখযোগ্যভাবে কম হয়।

ইনলাইন ফিল্টার চেক করুন. সময়ের সাথে সাথে, এটি ময়লা এবং ধ্বংসাবশেষ জমা করে। এটি কিছুক্ষণ পরে উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেতে পারে এবং পাম্পের মাধ্যমে প্রবাহিত জলের পরিমাণ সীমিত করতে পারে।

পাম্পে বাতাস

যদি জলের চাপ এখনও উচ্চ থেকে নিম্নে স্থানান্তরিত হয় তবে এটি পাম্পে আটকে থাকা বাতাসের কারণে হতে পারে। এই আটকে থাকা বাতাসের কারণে, আপনার চাপ ধোয়ার পাম্প প্রয়োজনীয় সেটিংসে অগ্রভাগ থেকে জল বের করে দেওয়ার জন্য যথেষ্ট চাপ তৈরি করতে পারে না। আপনি প্রথমে চাপ ধোয়ার পায়ের পাতার মোজাবিশেষ সংযোগ বিচ্ছিন্ন করে এই সমস্যার সমাধান করতে পারেন।

সমস্ত বাতাস চলে না যাওয়া পর্যন্ত পায়ের পাতার মোজাবিশেষ মাধ্যমে জল প্রবাহিত হতে দিন। প্রেসার ওয়াশারের সাথে পায়ের পাতার মোজাবিশেষ পুনরায় সংযোগ করুন। অনুগ্রহ করে প্রেসার ওয়াশার চালু করুন এবং এটিকে কিছুক্ষণ চলতে দিন। এটা নিশ্চিত করা উচিত যে পাম্পের সমস্ত বায়ু সরানো হয়েছে। এটি ক্রমবর্ধমান সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করুন।

খারাপ আনলোডার

প্রেশার ওয়াশার আনলোডারের প্রাথমিক উদ্দেশ্য হল যখন ট্রিগার রিলিজ করা হয় বা অগ্রভাগ ব্লক করা হয় তখন পানির চাপ কমানো। পানির উপরে অবস্থিত আনলোডারটি পরিদর্শন করুন। যদি এটি সীমাবদ্ধ থাকে তবে এটি চাপ ধোয়ারকে বাড়তে পারে।

আনলোডার ভালভ বিচ্ছিন্ন করুন এবং উপাদানগুলি পরিষ্কার করুন। আনলোডার প্রেসার ভালভ সামঞ্জস্য করা একটি জটিল প্রক্রিয়া। আনলোডার ভালভ সামঞ্জস্যের লক্ষ্য হল বিন্দু খুঁজে বের করা যেখানে সর্বাধিক চাপ রয়েছে। এবং যখন আপনি ট্রিগারটি ছেড়ে দেন তখন চাপের স্পাইক ন্যূনতম হয়। উপরের লক বাদাম সরান। চাপ পরিমাপক ক্লিপ করুন এবং বসন্তকে শক্ত করা শুরু করুন। স্প্রিং সামঞ্জস্য করার পরে, আনলোডার ভালভের বাধা রোধ করতে ট্রিগারটি নিযুক্ত করুন। গিঁটটি সামঞ্জস্য করুন যতক্ষণ না আপনি বিন্দুটি খুঁজে পান যেখানে চাপ সর্বাধিক এবং স্পাইকটি সর্বনিম্ন।

প্রেসার ওয়াশারের আনলোডার ভালভের একটি টেনশন স্প্রিং থাকে যা ট্রিগার চাপলে চাপযুক্ত জল নির্গত করার জন্য দায়ী। ট্রিগার রিলিজ হলে টেনশন স্প্রিং চাপ কমায়। চাপ ওয়াশার আনলোডার ভালভ সামঞ্জস্য করার লক্ষ্য হল স্ট্রেস সিজনের জন্য আদর্শ সেটিং খুঁজে বের করা।

নোংরা ইনলেট বা স্রাব ভালভ

কখনও কখনও, ময়লা এবং ধ্বংসাবশেষ পাম্পের ভিতরে আটকে যায়, যা চাপ ওয়াশারগুলিকে অতিরিক্ত গরম করতে পারে। যদি আপনার জলের ব্যবস্থা একটি নোংরা উত্স থেকে আসে, যেমন কিছু স্থল বা বৃষ্টির জল সিস্টেম, এটি একটি বাগান পায়ের পাতার মোজাবিশেষ ফিল্টার যোগ করার জন্য অত্যন্ত সুপারিশ করা হয়।

এটি আপনার প্রেসার ওয়াশারে প্রবেশ করার আগে জলের ধুলো এবং ময়লা ফিল্টার করবে। এছাড়াও, নিশ্চিত করুন যে আপনার মেশিন একটি ইনলেট ফিল্টার ব্যবহার করছে। যদি না হয়, একটি যোগ করুন.

চাপ ধোয়ার ঢেউ/স্পন্দন প্রতিরোধের জন্য টিপস

নিয়মিত রক্ষণাবেক্ষণ, প্রতিটি প্রেসার ওয়াশের আগে এবং পরে, আপনার প্রেসার ওয়াশার প্রতিবার সঠিকভাবে শুরু এবং কাজ করে তা নিশ্চিত করার সর্বোত্তম উপায়। আপনার প্রেসার ওয়াশারটি সুচারুভাবে কাজ করে তা নিশ্চিত করতে এবং ঝাঁকুনি বা স্পন্দন এড়াতে এখানে কিছু টিপস রয়েছে:

প্রতিটি ব্যবহারের পরে পায়ের পাতার মোজাবিশেষ এবং পাম্প ফ্লাশ করুন: এটি ব্লকেজ হতে পারে এমন কোনও অবশিষ্ট ময়লা বা ধ্বংসাবশেষ অপসারণ করতে সহায়তা করে। এটি একটি সহজ পদক্ষেপ যা আপনার প্রেসার ওয়াশারের আয়ুষ্কাল এবং কর্মক্ষমতাকে ব্যাপকভাবে বাড়িয়ে তুলতে পারে।

একটি জলের ফিল্টার ব্যবহার করুন: একটি জলের ফিল্টার ময়লা এবং ধ্বংসাবশেষকে পাম্প এবং অগ্রভাগে প্রবেশ করা থেকে আটকাতে পারে, এইভাবে ক্লগ প্রতিরোধ করে। এটি একটি ছোট বিনিয়োগ যা আপনাকে দীর্ঘমেয়াদে অনেক ঝামেলা বাঁচাতে পারে।

প্রেসার ওয়াশার পরিষ্কার এবং ভালভাবে রক্ষণাবেক্ষণ করুন: নিয়মিতভাবে প্রেসার ওয়াশারের বাইরের অংশ পরিষ্কার করুন এবং এর উপাদানগুলি পরিধানের লক্ষণগুলির জন্য পরীক্ষা করুন। নিশ্চিত করুন যে সমস্ত যন্ত্রাংশ সঠিকভাবে কাজ করছে এবং যেগুলি জীর্ণ বা ক্ষতিগ্রস্ত হয়েছে তা প্রতিস্থাপন করুন।

একটি শুষ্ক জায়গায় প্রেসার ওয়াশার সংরক্ষণ করুন: আর্দ্রতা একটি প্রেসার ওয়াশারের বিভিন্ন অংশকে ক্ষতিগ্রস্ত করতে পারে, যার ফলে ঝাঁকুনির মতো সমস্যা দেখা দেয়। উপাদানগুলি থেকে নিরাপদ রাখতে আপনার প্রেসার ওয়াশারকে সর্বদা একটি শুকনো, সুরক্ষিত জায়গায় সংরক্ষণ করুন।

উপসংহার

প্রেশার ওয়াশারে মোড়ানো, ঢেউ তোলা বা স্পন্দন করা একটি উপদ্রব হতে পারে, তবে এটি এমন একটি সমস্যা যা কিছু বোঝাপড়া এবং সহজ কাজের মাধ্যমে সমাধান করা যেতে পারে। যদি একজন ব্যক্তি কারণটি আবিষ্কার করেন এবং এটি সম্পর্কে কিছু করেন তবে এটি পরে ব্যয়বহুল মেরামত বা প্রতিস্থাপনের দিকে নিয়ে যেতে পারে। এই নিবন্ধের টিপস এবং পরামর্শ অনুসরণ করে, আপনি নিশ্চিত করতে পারেন যে আপনার প্রেসার ওয়াশার আগামী বছরের জন্য শীর্ষ আকারে থাকবে।

যাইহোক, অনুগ্রহ করে মনে রাখবেন: প্রেসার ওয়াশারের সমস্যা সমাধান এবং মেরামত করার সময় নিরাপত্তা সর্বদা আপনার অগ্রাধিকার হওয়া উচিত। আপনি এটিতে কাজ শুরু করার আগে সর্বদা পাওয়ার উত্স থেকে সরঞ্জামগুলি সংযোগ বিচ্ছিন্ন করুন৷ সম্ভাব্য ক্ষতি থেকে নিজেকে রক্ষা করতে গ্লাভস এবং নিরাপত্তা চশমা সহ প্রতিরক্ষামূলক গিয়ার পরুন। এবং আপনি যদি কখনও সন্দেহের মধ্যে থাকেন তবে একজন পেশাদারের সাথে পরামর্শ করতে দ্বিধা করবেন না।

আমাদের সাথে অংশীদারিত্ব: প্রেসার ওয়াশার ডিলারদের জন্য স্মার্ট পছন্দ

আপনি যদি একজন বিক্রেতা হন যে আপনার পণ্যের লাইনআপে প্রেসার ওয়াশার যোগ করার কথা ভাবছেন, অথবা আপনি যদি সরবরাহকারীদের পরিবর্তন করতে চান, আমরা আপনাকে আমাদের বিবেচনা করার জন্য আমন্ত্রণ জানাই। একটি নেতৃস্থানীয় হিসাবে চাইনিজ প্রেসার ওয়াশার প্রস্তুতকারক, আমরা শুধুমাত্র উচ্চ-মানের পণ্য প্রদানের জন্যই প্রতিশ্রুতিবদ্ধ নয় বরং আমাদের ডিলারদের প্রতি পদক্ষেপে সহায়তা করার জন্যও প্রতিশ্রুতিবদ্ধ।

আপনি এমন একটি সম্পর্কে বিনিয়োগ করছেন যা আপনার ব্যবসার বৃদ্ধিতে সহায়তা করবে। আপনি যদি গ্রাহক প্রেসার ওয়াশারের সাথে কোন সমস্যার সম্মুখীন হন, আমরা সাহায্য করতে এখানে আছি। আমাদের বিশেষজ্ঞদের দল আপনাকে সমস্যা সমাধান এবং মেরামতের মাধ্যমে গাইড করতে পারে, ন্যূনতম ডাউনটাইম নিশ্চিত করে এবং গ্রাহক সন্তুষ্টি বজায় রাখে।

আমাদের সাথে, আপনি কেবল একজন সরবরাহকারী পাচ্ছেন না, আপনি একজন অংশীদার লাভ করছেন।

বাইসন উচ্চ চাপ ধাবক

সর্বাধিক জনপ্রিয় পোস্ট

প্রশ্ন?
আজই আমাদের সাথে যোগাযোগ করুন।

কেনা?

সম্পর্কিত পোস্ট

প্রেসার ওয়াশার শুরু হবে না

প্রেসার ওয়াশার শুরু হবে না: সমস্যা সমাধান এবং DIY ফিক্স

আপনার প্রেসার ওয়াশার মোটর বিভিন্ন কারণে শুরু নাও হতে পারে। এই বিস্তৃত নির্দেশিকায়, BISON আপনাকে প্রেসার ওয়াশার বিদ্রোহের সবচেয়ে সাধারণ অপরাধীদের মধ্যে নিয়ে যাবে।

আরো পড়ুন>
কিভাবে একটি প্রেসার ওয়াশার শীতকালীন করা যায়

কিভাবে একটি প্রেসার ওয়াশার শীতকালীন করা যায়

BISON একটি প্রেসার ওয়াশারকে শীতকালে নেওয়ার জন্য আপনার প্রয়োজনীয় সমস্ত পদক্ষেপ নিয়ে আলোচনা করবে। একটি প্রেসার ওয়াশারকে শীতকালীন করা তার দীর্ঘ জীবনের জন্য গুরুত্বপূর্ণ। চল শুরু করি.

আরো পড়ুন>
কিভাবে একটি চাপ ধোয়ার কাজ করে

প্রেসার ওয়াশার কীভাবে কাজ করে

আপনি কি প্রেসার ওয়াশারের ভেতরের কাজগুলো জানতে চান? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। এই ব্লগ পোস্টে, BISON ব্যাখ্যা করবে কিভাবে একটি প্রেসার ওয়াশার কাজ করে এবং আরও অনেক কিছু।

আরো পড়ুন>

সংশ্লিষ্ট পণ্য

যথেষ্ট পাচ্ছি না?

নতুন আগমনে একচেটিয়া অফার এবং আপডেটের জন্য সদস্যতা নিন