হোম / খবর

2-স্ট্রোক এবং 4-স্ট্রোক ইঞ্জিনের মধ্যে পার্থক্য কী?

2-স্ট্রোক এবং 4-স্ট্রোক ইঞ্জিনের মধ্যে পার্থক্য কী?

সুচিপত্র

সপ্তম শতকে, অভ্যন্তরীণ জ্বলন ইঞ্জিন একসময় অকল্পনীয় উপায়ে আমাদের বিশ্বে বিপ্লব ঘটিয়েছে। যানবাহন থেকে শুরু করে পোর্টেবল মেশিন পর্যন্ত মেশিনের একটি অবিচ্ছেদ্য অংশ, এটি জ্বালানির রাসায়নিক শক্তিকে যান্ত্রিক শক্তিতে রূপান্তরিত করে – এমন একটি প্রক্রিয়া যা আমাদের জীবন, শিল্প, অর্থনীতি এবং আমরা আজ যে সমৃদ্ধ বিশ্বে বাস করি তাকে শক্তি দেয়।

দুটি প্রধান ধরণের অভ্যন্তরীণ দহন ইঞ্জিন রয়েছে: দুটি স্ট্রোক ইঞ্জিন এবং চার-স্ট্রোক ইঞ্জিন. উভয়েরই জ্বালানীকে গতিতে রূপান্তরিত করার সামগ্রিক লক্ষ্য একই, তবে তাদের পরিচালনার পদ্ধতি, দক্ষতা এবং প্রয়োগ খুব আলাদা। আপনি যখন ছোট ইঞ্জিন ব্যবসায় প্রবেশের প্রত্যাশা করেন তখন এই পার্থক্যগুলি বোঝা গুরুত্বপূর্ণ।

এখানে একটি নিবন্ধ যা আপনাকে প্রতিটি একক বিস্তারিত এবং এর মধ্যে জানাবে দুই-স্ট্রোক ইঞ্জিন এবং চার-স্ট্রোক ইঞ্জিন উভয়েরই গভীরতা বিশ্লেষণ.

চলুন শুরু করা যাক।

2 স্ট্রোক এবং 4 স্ট্রোক ইঞ্জিনের মধ্যে পার্থক্য

কিভাবে জ্বলন ইঞ্জিন কাজ করে, এবং যাইহোক একটি "স্ট্রোক" কি?

এই দুটি ইঞ্জিন কীভাবে আলাদা তা বোঝার জন্য, আপনাকে প্রথমে মৌলিক বিষয়গুলি জানতে হবে।

সারমর্মে, একটি 'ইঞ্জিন স্ট্রোক' বলতে ইঞ্জিনের সিলিন্ডারের মধ্যে পিস্টনকে তার শীর্ষস্থান (টপ ডেড সেন্টার বা টিডিসি) থেকে তার সর্বনিম্ন অবস্থানের দিকে (বটম ডেড সেন্টার বা বিডিসি) বা তদ্বিপরীত অবস্থা বোঝায়। একটি চক্র চলাকালীন পিস্টন কতবার উঠে এবং পড়ে তা নির্ধারণ করে যে এই দহন প্রক্রিয়াটি 2-স্ট্রোক বনাম 4-স্ট্রোক ইঞ্জিনে কত দ্রুত ঘটে।

1. ইনটেক স্ট্রোক:

ইন্ডাকশন বা সাকশন স্ট্রোক নামেও পরিচিত, এই পর্যায়টি শুরু হয় যখন পিস্টন সিলিন্ডারের (TDC) শীর্ষে থাকে এবং ইনটেক ভালভ খোলে। পিস্টনটি BDC-এর দিকে নিচের দিকে অগ্রসর হওয়ার সাথে সাথে এটি একটি ভ্যাকুয়াম তৈরি করে যা একটি তাজা বায়ু-জ্বালানি মিশ্রণে পিস্টনের উপরে দহন চেম্বারে নিয়ে আসে।

2. কম্প্রেশন স্ট্রোক:

ইনটেক স্ট্রোকের পরে, গ্রহণ এবং নিষ্কাশন ভালভ উভয়ই বন্ধ হয়ে যায়। পিস্টন তারপর BDC থেকে TDC এর দিকে উপরের দিকে চলে যায়, প্রক্রিয়ায় তাজা বায়ু-জ্বালানী মিশ্রণকে সংকুচিত করে।

3. জ্বলন বা পাওয়ার স্ট্রোক:

বায়ু-জ্বালানির মিশ্রণটি সংকুচিত হয়ে গেলে, TDC-এর স্পার্ক প্লাগ মিশ্রণটিকে জ্বালায়, যার ফলে একটি দ্রুত দহন ঘটে যা গ্যাসগুলিকে প্রসারিত করে এবং পিস্টনকে BDC-এর দিকে নীচের দিকে জোর করে। এই দ্রুত নিম্নগামী গতি ক্র্যাঙ্কশ্যাফ্টকে ঘুরিয়ে দেয়, বিস্ফোরণের তাপ এবং চাপকে ব্যবহারযোগ্য যান্ত্রিক শক্তিতে রূপান্তরিত করে-অর্থাৎ, সেই শক্তি যা আমাদের যন্ত্রকে নড়াচড়া করে।

4. নিষ্কাশন স্ট্রোক:

চক্রের চূড়ান্ত পর্যায়, নিষ্কাশন স্ট্রোক, শুরু হয় যখন নিষ্কাশন ভালভ খোলে যখন পিস্টন BDC থেকে TDC পর্যন্ত আরেকটি উর্ধ্বমুখী যাত্রা শুরু করে। এই ঊর্ধ্বমুখী আন্দোলন দহন চেম্বার থেকে পোড়া গ্যাস (এখন বর্জ্য পণ্য) একটি নিষ্কাশন আউটলেটের মাধ্যমে বের করে দেয়, এইভাবে চেম্বারটি পরিষ্কার করে এবং স্ট্রোকের পরবর্তী চক্রের জন্য প্রস্তুত করে।

2-স্ট্রোক ইঞ্জিন

একটি টু-স্ট্রোক ইঞ্জিন সংজ্ঞায়িত করা

একটি দুই-স্ট্রোক (বা দুই-চক্র) ইঞ্জিন হল এক ধরনের অভ্যন্তরীণ দহন ইঞ্জিন যা শুধুমাত্র একটি ক্র্যাঙ্কশ্যাফ্ট বিপ্লবের সময় পিস্টনের দুটি স্ট্রোক (উপর এবং নীচের গতিবিধি) সহ একটি পাওয়ার চক্র সম্পূর্ণ করে। একটি দ্বি-স্ট্রোক ইঞ্জিনের অপারেশনাল প্রক্রিয়াটি যুগপত বা ওভারল্যাপিং অপারেশন দ্বারা চিহ্নিত করা হয়, যার ফলে ক্রিয়াগুলি একীভূত হয় এবং প্রতিটি বিপ্লবে শক্তির প্রতিশ্রুতি দেয়।

দ্বি-পদক্ষেপ প্রক্রিয়ার মধ্যে রয়েছে:

  • আপস্ট্রোক (ইগনিশন/কম্প্রেশন): পিস্টন উপরে চলে যায় এবং বাতাস এবং জ্বালানী ক্র্যাঙ্ককেসে প্রবেশ করে। সংকুচিত হওয়ার পরে, জ্বালানী এবং বাতাসের মিশ্রণটি প্রজ্বলিত হয়।
  • ডাউনস্ট্রোক (পাওয়ার/এক্সাস্ট): জ্বালানি পোড়া হলে পিস্টনটি নিচে ঠেলে দেওয়া হয় এবং নিষ্কাশন বের হয়ে যায়। এবং তাজা বায়ু-জ্বালানী মিশ্রণের প্রবর্তনের জন্য ইনটেক পোর্ট উন্মোচন করে।

2-স্ট্রোক ইঞ্জিনের সুবিধা

টু-স্ট্রোক ইঞ্জিন ব্যবহার করার অনেক সুবিধা রয়েছে। কিছু সুবিধার মধ্যে রয়েছে:

  • একটি দুই-স্ট্রোক ইঞ্জিন একটি ফোর-স্ট্রোক ইঞ্জিনের চেয়ে কম ওজনের এবং কম স্থান প্রয়োজন।
  • ইঞ্জিনের টার্নিং মুভমেন্ট এমনকি প্রতিটি ক্র্যাঙ্কশ্যাফ্ট বিপ্লবের জন্য একটি পাওয়ার স্ট্রোক নেয়।
  • একটি ভালভ প্রক্রিয়ার অভাবের কারণে এই ইঞ্জিনের নকশাটি সহজ।
  • এটি অপারেশন চলাকালীন ইঞ্জিনের অংশে কম ঘর্ষণ সৃষ্টি করে এবং যান্ত্রিক দক্ষতা বাড়ায়।
  • এই ইঞ্জিনটি উচ্চ শক্তি-থেকে-ওজন অনুপাতের সাথে উল্লেখযোগ্য শক্তি বিকাশ করে।

2-স্ট্রোক ইঞ্জিনের অসুবিধা

একটি স্ট্রোক ইঞ্জিন ব্যবহার করার কিছু অসুবিধা আছে, যেমন:

  • টু-স্ট্রোক ইঞ্জিনগুলি বেশি জ্বালানী ব্যবহার করে এবং শুধুমাত্র অল্প পরিমাণ তাজা চার্জ নিষ্কাশন গ্যাসের সাথে মিশে যায়।
  • অপারেশন চলাকালীন আপনি অতিরিক্ত কম্পন বা শব্দ অনুভব করতে পারেন।
  • এই ইঞ্জিনের লাইফ স্প্যান কম কারণ এটি বেশি ক্ষয়প্রাপ্ত হয়।
  • একটি টু-স্ট্রোক ইঞ্জিনের একটি সংকীর্ণ পাওয়ারব্যান্ড বা গতি পরিসীমা রয়েছে যেখানে ইঞ্জিনটি সবচেয়ে কার্যকর।
  • এই ধরনের ইঞ্জিন নিষ্ক্রিয় হওয়ার সময় অস্থির হয়ে উঠতে পারে।
  • আপনি এই ইঞ্জিনের সাথে পরিচ্ছন্নতার সমস্যা অনুভব করতে পারেন।
  • একটি দুই-স্ট্রোক ইঞ্জিন পরিষ্কারভাবে জ্বলে না, যার ফলে চার-স্ট্রোক ইঞ্জিনের চেয়ে বেশি বায়ু দূষণ হয়।

2-স্ট্রোক ইঞ্জিনের অ্যাপ্লিকেশন

তাদের শক্তি এবং সরলতার কারণে, দুই-স্ট্রোক ইঞ্জিন সাধারণত ছোট, বহনযোগ্য মেশিনে পাওয়া যায়। চেইনসো, ব্লোয়ার, ট্রিমার, হেজ ট্রিমার এবং অন্যান্য অসংখ্য অ্যাপ্লিকেশনের মতো আউটডোর পাওয়ার টুলগুলি টু-স্ট্রোক ইঞ্জিনের সাধারণ। টু-স্ট্রোক ইঞ্জিনগুলি যানবাহন এবং ময়লা বাইক, মোটরসাইকেল এবং আউটবোর্ড মোটরগুলির মতো আনুষাঙ্গিকগুলিতেও পাওয়া যেতে পারে।

4-স্ট্রোক ইঞ্জিন

ফোর-স্ট্রোক ইঞ্জিনগুলি জ্বালানী সাশ্রয়ী এবং চারটি পর্যায়ে কাজ করে। এই পদ্ধতিগত প্রক্রিয়াটি প্রতিটি কর্মক্ষম পর্যায়ের মধ্যে একটি স্বতন্ত্র পৃথকীকরণের অনুমতি দেয়, যা উন্নত ইঞ্জিন ভারসাম্য এবং সামগ্রিক দক্ষতা প্রদান করে।

4-স্ট্রোক ইঞ্জিনের সুবিধা

একটি ফোর-স্ট্রোক ইঞ্জিন নিয়োগের বিভিন্ন সুবিধা রয়েছে। এই সুবিধার মধ্যে কিছু অন্তর্ভুক্ত:

  • ফোর-স্ট্রোক ইঞ্জিনগুলি অপারেশন চলাকালীন কম RPM-এ উচ্চ মাত্রার টর্ক প্রদান করে।
  • একটি ফোর-স্ট্রোক ইঞ্জিন বেশি জ্বালানি সাশ্রয়ী কারণ এটি প্রতি চারটি স্ট্রোকে একবার জ্বালানি ব্যবহার করে।
  • ফোর-স্ট্রোক ইঞ্জিন কম দূষণ নির্গত করে কারণ তাদের শক্তিতে তেল বা লুব্রিকেন্টের প্রয়োজন হয় না।
  • এই ইঞ্জিনগুলি টেকসই এবং উচ্চ পরিমাণে পরিধান এবং টিয়ার সহ্য করতে পারে।
  • ফোর-স্ট্রোক ইঞ্জিনের সাথে আপনার অতিরিক্ত তেলের প্রয়োজন হবে না।
  • ফোর-স্ট্রোক ইঞ্জিন অপারেশনের সময় কম শব্দ এবং কম্পন উৎপন্ন করে।

4-স্ট্রোক ইঞ্জিনের অসুবিধা

অতিরিক্তভাবে, চার-স্ট্রোক ইঞ্জিনের কিছু ত্রুটি রয়েছে, যেমন:

  • ফোর-স্ট্রোক ডিজাইনে অতিরিক্ত অংশের কারণে এই ইঞ্জিনগুলি টু-স্ট্রোক কাউন্টারপার্টের চেয়ে ভারী।
  • একটি ফোর-স্ট্রোক ইঞ্জিনের আরও বৈশিষ্ট্য এবং ভালভ রয়েছে, যা মেরামত এবং রক্ষণাবেক্ষণকে আরও ব্যয়বহুল করে তোলে।
  • কারণ এটি শুধুমাত্র প্রতি চার-পিস্টন ঘূর্ণন একবার শক্তি পায়, এই নকশা তুলনামূলক টু-স্ট্রোক ইঞ্জিনের তুলনায় কম শক্তিশালী।
  • এই ইঞ্জিন ডিজাইনে একটি গিয়ার এবং চেইন মেকানিজম রয়েছে, যা রক্ষণাবেক্ষণের সময় জটিলতা সৃষ্টি করতে পারে।

4-স্ট্রোক ইঞ্জিনের অ্যাপ্লিকেশন

ফোর-স্ট্রোক ইঞ্জিনগুলি বিভিন্ন অ্যাপ্লিকেশনের জন্য একটি চমৎকার পছন্দ, যেমন আউটডোর পাওয়ার সরঞ্জাম এবং যানবাহন। অতিরিক্তভাবে, এগুলি সাধারণত বাগান পাওয়ার সরঞ্জামগুলিতে ব্যবহৃত হয়। লনমাওয়ার একটি ফোর-স্ট্রোক ইঞ্জিন সহ সবচেয়ে বিখ্যাত যন্ত্রপাতিগুলির মধ্যে একটি।

বিপরীত দুই-স্ট্রোক এবং চার-স্ট্রোক ইঞ্জিন

এখানে, BISON একটি শক্তিশালী তুলনার জন্য একাধিক মাত্রা জুড়ে তাদের স্বতন্ত্র বৈশিষ্ট্যগুলিকে স্পটলাইট করে।

কাজ করার উপায়

তাদের প্রধান পার্থক্য হল দুই এবং চার-স্ট্রোক ইঞ্জিনের তুলনা করার সময় তারা কীভাবে কাজ করে। একটি 4-স্ট্রোক ইঞ্জিন একটি 2-স্ট্রোক ইঞ্জিনের একক কোর্সের বিপরীতে চারটি ধাপ বা দুটি সম্পূর্ণ বিপ্লবের মাধ্যমে একটি পাওয়ার স্ট্রোক সম্পন্ন করে। একটি 2-স্ট্রোক ইঞ্জিনে একটি পাওয়ার স্ট্রোক দুটি ধাপে বা একটি সম্পূর্ণ প্রক্রিয়ায় সম্পন্ন হয়।

জটিলতা

দুই-স্ট্রোক ইঞ্জিনগুলি চার-স্ট্রোক ইঞ্জিনের তুলনায় সহজাতভাবে সহজ. দুই-স্ট্রোকের ডিজাইন, কম চলমান অংশ সহ এবং একটি জটিল ভালভ সিস্টেম ছাড়াই, এটিকে আরও সহজ করে তোলে। বিপরীতভাবে, ফোর-স্ট্রোক ইঞ্জিনে ক্যামশ্যাফ্ট টাইমিংয়ের প্রক্রিয়া সহ গ্রহণ এবং নিষ্কাশনের জন্য একটি ভালভ সিস্টেমের প্রয়োজন হয়, যার ফলে ওজন এবং জটিলতা বৃদ্ধি পায়।

দক্ষতা

চার স্ট্রোক সহ একটি ইঞ্জিন দুটি সহ একটির চেয়ে বেশি দক্ষ. তারা তাদের পৃথক দহন পর্যায়ে সম্পূর্ণ দহন তৈরি করে, আরও ভাল জ্বালানী ব্যবহারে অনুবাদ করে, এবং তাদের স্বতন্ত্র গ্রহণ এবং নিষ্কাশন স্ট্রোক থাকে, যা ক্লিনার নির্গমনের দিকে পরিচালিত করে।

যাইহোক, দুই-স্ট্রোক ইঞ্জিনের প্রকৃতির কারণে, ইঞ্জিনে জ্বালানি প্রবেশের সময় নিষ্কাশন পোর্ট খোলা থাকে। কিছু জ্বালানি সরাসরি নিষ্কাশন বন্দরে যায় এবং জ্বলে না।

পাওয়ার আউটপুট

দুই-স্ট্রোক ডিজাইনটি একযোগে গ্রহণ/এক্সস্ট এবং কম্প্রেশন/পাওয়ার স্ট্রোকের কারণে প্রতিটি চক্রের সাথে একটি পাওয়ার আউটপুট অর্জন করে, যার ফলে ফোর-স্ট্রোকের আরও সুষম পাওয়ার ডেলিভারির বিপরীতে একটি তীব্র শক্তি বৃদ্ধি পায়।

যাইহোক, ফোর-স্ট্রোক ইঞ্জিনগুলি মসৃণ, আরও নিয়ন্ত্রিত পাওয়ার ডেলিভারি এবং কম ইঞ্জিনের কম্পন প্রদান করে এর জন্য ক্ষতিপূরণ দেয়।

তৈলাক্তকরণ সিস্টেম

দুই-স্ট্রোক ইঞ্জিনে, জ্বালানি এবং লুব্রিকেটিং তেল সাধারণত খাওয়ার আগে মিশ্রিত হয়। তৈলাক্ত তেল জ্বালানি দিয়ে পুড়ে যাবে। আয়তন অনুসারে পেট্রোল থেকে তেলের অনুপাত 10:1 থেকে 50:1 পর্যন্ত।

বিপরীতভাবে, 4-স্ট্রোক ইঞ্জিনগুলি তেলের সাম্পে সঞ্চিত তেল দ্বারা লুব্রিকেট করা হয়। একটি 2-স্ট্রোক ইঞ্জিনের বিপরীতে, একটি 4-স্ট্রোক ইঞ্জিনের তেল ইঞ্জিনকে লুব্রিকেট করার জন্য জ্বালানীর সাথে জ্বলে না। পুড়িয়ে ফেলার পরিবর্তে, এটি ইঞ্জিনের চারপাশে পুনর্ব্যবহার করা হয়। যেহেতু 4-স্ট্রোক ইঞ্জিন তেলটি ইঞ্জিনের চারপাশে পুনঃপ্রবর্তন করা হয়, এটি তেল পরিবর্তন না হওয়া পর্যন্ত তা লুব্রিকেট করে, তাপ নষ্ট করে, পরিষ্কার করে এবং অমেধ্যকে সাসপেনশনে রাখে।

রক্ষণাবেক্ষণ এবং খরচ

দুই-স্ট্রোক ইঞ্জিন, তাদের কম-জটিল ডিজাইনের কারণে, রক্ষণাবেক্ষণ এবং মেরামত করা সাধারণত সহজ এবং সস্তা। যাইহোক, তাদের আরও কঠোর অপারেশনের ফলে তাদের পরিচ্ছন্নতা বৃদ্ধি পেতে পারে, তাদের জীবনকাল সংক্ষিপ্ত করে এবং সম্ভবত আরও ঘন ঘন মেরামতের দিকে পরিচালিত করে।

ফোর-স্ট্রোক, যদিও তাদের জটিল সিস্টেমের কারণে রক্ষণাবেক্ষণ এবং মেরামত করা আরও ব্যয়বহুল, পরিষেবার ব্যবধান বেশি থাকে। দীর্ঘমেয়াদে তাদের উচ্চ রক্ষণাবেক্ষণ খরচ অফসেট করে, ইঞ্জিনের চাপ কমে যাওয়ার কারণে তারা প্রায়শই তাদের দ্বি-স্ট্রোক সমকক্ষকে ছাড়িয়ে যায়।

উপসংহার

শেষ পর্যন্ত, দুই-স্ট্রোক এবং ফোর-স্ট্রোক ইঞ্জিন কীভাবে আলাদা এবং তাদের কী প্রয়োজন তা জেনে রাখা আপনাকে বিজ্ঞতার সাথে বেছে নিতে এবং সক্রিয়ভাবে আপনার ইঞ্জিনকে এর জীবনের সময়কাল বজায় রাখতে সাহায্য করবে। এক নজরে প্রাথমিক পার্থক্য পর্যালোচনা করার জন্য এখানে একটি তুলনামূলক স্কোরকার্ড রয়েছে:

দৃষ্টিভঙ্গি টু-স্ট্রোক ইঞ্জিন ফোর-স্ট্রোক ইঞ্জিন
জটিলতা কম চলন্ত অংশ সহ সহজ. ভালভ এবং টাইমিং মেকানিজমের কারণে আরও জটিল।
দক্ষতা উচ্চ ক্ষমতা থেকে ওজন অনুপাত. কম জ্বালানী সাশ্রয়ী। নিম্ন শক্তি থেকে ওজন অনুপাত. আরও জ্বালানী সাশ্রয়ী।
শক্তি আউটপুট প্রতি দুই স্ট্রোকে শক্তি। প্রতি চার স্ট্রোকে শক্তি।
তৈলাক্তকরণ জ্বালানীর সাথে মিশ্রিত (প্রিমিক্স)। আলাদা তৈলাক্তকরণ ব্যবস্থা।
রক্ষণাবেক্ষণ এবং খরচ রক্ষণাবেক্ষণ করা সহজ এবং সস্তা, তবে সাধারণত ছোট জীবনকাল। উচ্চ রক্ষণাবেক্ষণ খরচ কিন্তু দীর্ঘ পরিষেবা বিরতি সঙ্গে.

একটি দুই-স্ট্রোক এবং একটি চার-স্ট্রোক ইঞ্জিনের মধ্যে সিদ্ধান্ত শুধুমাত্র আপনার প্রয়োজনের উপর নির্ভর করে। সেখানে কোন ঠিক বা ভুল উত্তর নেই। প্রতিষ্ঠিত হিসেবে চীনা ইঞ্জিন প্রস্তুতকারক, BISON গর্বের সাথে দুই-স্ট্রোক এবং ফোর-স্ট্রোক উভয় ইঞ্জিন তৈরি করে, একটি ক্রমবর্ধমান বৈচিত্র্যময় মার্কেটপ্লেসে বিভিন্ন ধরনের অ্যাপ্লিকেশান সরবরাহ করে। আমাদেরকে আপনার বিশ্বস্ত ইঞ্জিন সরবরাহকারী হিসেবে বেছে নিয়ে, আপনি এমন একজন অংশীদারের সাথে সারিবদ্ধ হচ্ছেন যা পারস্পরিক বৃদ্ধি এবং গ্রাহক সন্তুষ্টিকে অগ্রাধিকার দেয়।

বাইসন ইঞ্জিন

বিবরণ

একটি 2-সাইকেল ইঞ্জিনে জ্বালানী পাম্প এবং তেলের ক্যান আইকন সহ ক্যাপ সহ একটি ফিল পোর্ট রয়েছে। ক্যাপ সাধারণত তেল-থেকে-জ্বালানি মিশ্রণের অনুপাত নির্দিষ্ট করে। একটি 4-সাইকেল ইঞ্জিনে দুটি ফিল পোর্ট রয়েছে, প্রতিটি ক্যাপ আলাদাভাবে তেলের স্যাম্প থেকে জ্বালানী ট্যাঙ্ক সনাক্ত করে।

বিপরীত-পিস্টন-বিরোধিতা-সিলিন্ডার (OPOC) ইঞ্জিন অন্তর্ভুক্ত করার জন্য উভয় সোজা এবং ঘূর্ণমান 1-স্ট্রোক ইঞ্জিন পরিবর্তন করা যেতে পারে। 1-স্ট্রোক পিস্টনের রেসিপ্রোকেটিং পিস্টন আউটপুটে স্প্লিট বুশিং সহ ক্র্যাঙ্কশ্যাফ্ট বা প্রচলিত বিয়ারিং সহ নতুন উন্নত ক্র্যাঙ্ক গিয়ার ব্যবহার করে ক্রমাগত ঘূর্ণায়মান আউটপুটে রূপান্তরিত করা যেতে পারে।

সর্বাধিক জনপ্রিয় পোস্ট

প্রশ্ন?
আজই আমাদের সাথে যোগাযোগ করুন।

কেনা?

সম্পর্কিত পোস্ট

কিভাবে একটি ছোট ইঞ্জিন পরিষ্কার করতে হয়

এই নিবন্ধটি পড়ার মাধ্যমে, আপনি আপনার ছোট ইঞ্জিন পরিষ্কার করার জটিলতা সম্পর্কে এবং কীভাবে এই নিয়মিত রক্ষণাবেক্ষণ আপনার ইঞ্জিনকে সর্বোত্তমভাবে চলতে পারে সে সম্পর্কে সম্পূর্ণ ধারণা লাভ করবেন।

আরো পড়ুন>

সংশ্লিষ্ট পণ্য

পেট্রোল এবং ডিজেল জেনারেটর 6
ডিজেল জেনারেটর

একক ফেজ ডিজেল জেনারেটর

ভোল্টেজ এবং বর্তমান ওঠানামার জন্য সংবেদনশীল সরঞ্জাম এবং যন্ত্র। এটি একটি অনন্য ডবল-লেয়ার শব্দ গ্রহণ করে

যথেষ্ট পাচ্ছি না?

নতুন আগমনে একচেটিয়া অফার এবং আপডেটের জন্য সদস্যতা নিন