হোম / খবর

কিভাবে একটি প্রেসার ওয়াশার শীতকালীন করা যায়

কিভাবে একটি প্রেসার ওয়াশার শীতকালীন করা যায়

সুচিপত্র

বেশিরভাগ এলাকা শীতকালে ঠাণ্ডা এবং হিমায়িত অবস্থার সম্মুখীন হয়, যার কারণে অনেক চাপ ধোয়ার অপারেশন বন্ধ হয়ে যায় বা মারাত্মকভাবে ধীর হয়ে যায়। আবহাওয়া এবং দীর্ঘায়িত নিষ্ক্রিয়তার পরিণতি থেকে সুরক্ষিত থাকার জন্য প্রেসার ওয়াশারগুলিকে শীতকালীন করতে হবে। আপনার পাম্প সরঞ্জাম সংরক্ষণ করার আগে এটি করা আবশ্যক।

এই পোস্টে, BISON সমস্ত আলোচনা করবে একটি প্রেসার ওয়াশারকে শীতকালীন করার জন্য আপনাকে পদক্ষেপ নিতে হবে. একটি প্রেসার ওয়াশার শীতকালীন করা এটি দীর্ঘ জীবনের জন্য গুরুত্বপূর্ণ। চল শুরু করি. 

কিভাবে একটি প্রেসার ওয়াশার শীতকালীন করা যায়

কেন আপনার প্রেসার ওয়াশার শীতকালে বিরক্ত?

সেই দীর্ঘ স্টোরেজ সময় এবং ঠান্ডা তাপমাত্রা উল্লেখযোগ্যভাবে অভ্যন্তরীণ সিলগুলিকে প্রভাবিত করতে পারে, যার ফলে পাম্প সিস্টেম শুকিয়ে যায় এবং ক্র্যাক হয়ে যায়। এমনকি যদি আপনি একটি সংযুক্ত গ্যারেজ বা বেসমেন্টে প্রেসার ওয়াশার রাখেন যেখানে তাপমাত্রা হিমাঙ্কের নিচে না যায়, দীর্ঘক্ষণ নিষ্ক্রিয়তা ক্ষতির কারণ হতে পারে।

একটি জ্বালানী ব্যবস্থায়, পেট্রল প্রায় 30 দিনের মধ্যে বাসি হতে পারে। জ্বালানীতে থাকা ইথানল ক্ষয় ঘটায় যা মরিচা, ক্ষয় এবং জমার কারণ হয় যা জ্বালানী লাইন আটকে দিতে পারে।

মেশিনে অবশিষ্ট জল জমে যেতে পারে, তারপর প্রসারিত এবং জলের পায়ের পাতার মোজাবিশেষ ভেঙ্গে দিতে পারে। বাড়ির জলের পাইপের মতো, আপনার প্রেসার ওয়াশারের ভিতরে জল জমে যেতে পারে। এই প্রসারণটি মেশিনের অভ্যন্তরীণ অংশগুলির উল্লেখযোগ্য ক্ষতির কারণ হতে পারে, যা ব্যয়বহুল মেরামত বা এমনকি প্রতিস্থাপনের দিকে পরিচালিত করে।

যাইহোক, ওয়্যারেন্টি রক্ষণাবেক্ষণের অভাবে ক্ষতিগ্রস্ত প্রেসার ওয়াশারকে কভার করবে না। এটি অনেক চাপ ধোয়ার জন্য অর্থ এবং কয়েকশ ডলারের অপচয়।

সুতরাং, গ্যাস এবং বৈদ্যুতিক চাপ ধোয়ার উভয়কেই শীতকালীন করতে হবে, এবং প্রতিটি পদ্ধতি কিছুটা আলাদা, গ্যাস একটু বেশি সময় নেয়। আপনি যদি ভাবছেন কিভাবে শীতকালে চাপ ধোয়ার পাম্পকে সঠিকভাবে চালানো যায় যখন আপনি এটিকে বসন্তে স্টোরেজ থেকে বের করে আনেন, এই ধাপে ধাপে টিপস ব্যবহার করুন।

সরঞ্জাম প্রয়োজন

  • খালি তেল প্যান
  • বড় ফানেল
  • একটি মাঝারি আকারের প্লাস্টিকের খাবারের পাত্র
  • সাইফন পাম্প
  • মাঝারি তির্যক তেল ফানেল
  • একটি সকেট রেঞ্চ যার সকেট আপনার ড্রেন প্লাগ বল্টুর সাথে মেলে৷
  • ছোট, পরিষ্কার, অগভীর প্লাস্টিকের পাত্র
  • একটি দুই ফুট পায়ের পাতার মোজাবিশেষ একপাশে স্ট্যান্ডার্ড পায়ের পাতার মোজাবিশেষ থ্রেড এবং অন্য কোন ফিটিং সঙ্গে.

প্রয়োজনীয় সামগ্রী

  • প্লাম্বিং অ্যান্টিফ্রিজের বোতল
  • ফুয়েল স্টেবিলাইজারের বোতল
  • মোটর তেল বা যাই হোক না কেন তেল আপনার প্রেসার ওয়াশার মালিকের ম্যানুয়াল সুপারিশ করে

একটি প্রেসার ওয়াশারকে শীতকালীন করার জন্য আপনাকে অবশ্যই পদক্ষেপ নিতে হবে

#1 জলাধার সম্পূর্ণরূপে নিষ্কাশন করুন

শীতকালে হিমায়িত/গলে যাওয়া চক্রের কারণে অবশিষ্ট কোনো তরল প্রসারিত ও সংকুচিত হতে পারে, সম্ভাব্যভাবে মেরামতের বাইরে একটি পাম্পের ক্ষতি করতে পারে। নদীর গভীরতানির্ণয় বা ট্যাঙ্কে কোনও তরল বা পরিষ্কারের সমাধান রাখবেন না। ন্যূনতম চাপে প্রায় এক মিনিটের জন্য প্রেসার ওয়াশার চালু করুন এবং সাপ্লাই লাইনের বাইরে যে কোনও সাবান বা জল ফ্লাশ করার জন্য ট্রিগারটি চেপে দিন।

#2 নদীর গভীরতানির্ণয় এবং পায়ের পাতার মোজাবিশেষ লাইন গাট্টা

উচ্চ-চাপের পায়ের পাতার মোজাবিশেষ, স্প্রে বন্দুক এবং ওয়ান্ড সমাবেশ সংযোগ বিচ্ছিন্ন করে যতটা সম্ভব তরল নিষ্কাশন করুন। উপাদানগুলিকে হিমায়িত হওয়া থেকে বাঁচাতে, শীতের আগে কিছুটা অ্যান্টিফ্রিজ দিয়ে সিস্টেমটি ফ্লাশ করার কথা ভাবুন। আপনি একটি বায়ু সংকোচকারী ব্যবহার করতে পারেন যে কোনো ধরে রাখা তরল বের করে দিতে।

#3 পরিষ্কার

মরিচা এড়াতে এবং আপনার পাম্প সিস্টেম এবং আবাসনের নতুন চেহারা বজায় রাখতে, একটি আর্দ্র কাপড় ব্যবহার করে সমস্ত বহিরাগত পৃষ্ঠ এবং নুকগুলি থেকে সমস্ত দৃশ্যমান ধুলো, ধ্বংসাবশেষ এবং নোংরা মুছুন। পাম্প ফিল্টারগুলি সরান এবং ফিল্টার বাটি বা ছাঁকনি থেকে যেকোনো কণা পরিষ্কার করুন। ধাতব জালের পর্দায় কোন অবশিষ্টাংশ নেই তা নিশ্চিত করুন। অগ্রভাগগুলিকে বিচ্ছিন্ন করুন এবং ক্ষয় রোধ করতে কোনও আমানত অপসারণ করে ছিদ্রটি পরিষ্কার করুন।

#4 ব্যাটারি সংযোগ বিচ্ছিন্ন করুন

যদি আপনার পাম্পটি একটি বৈদ্যুতিক স্টার্ট সিস্টেম হয় তবে ব্যাটারি সম্পূর্ণরূপে নিষ্কাশনের সম্ভাবনা কমাতে এটি সংযোগ বিচ্ছিন্ন করুন।

#5 গ্যাস চালিত পাম্পের জন্য অতিরিক্ত পদক্ষেপ নিন

আপনার পাম্প কাজ করার জন্য একটি জ্বালানী সিস্টেম ব্যবহার করলে সমস্ত পেট্রল নিষ্কাশন করুন। বিকল্পভাবে, একটি জ্বালানী স্টেবিলাইজার অবশ্যই জ্বালানী ট্যাঙ্কে যোগ করতে হবে যাতে স্টোরেজের সময় পেট্রল জ্বালানী লাইনগুলিকে আটকে না রাখে। প্রস্তুতকারকের নির্দেশ অনুযায়ী স্টেবিলাইজার যোগ করুন। দুই মিনিটের জন্য ইঞ্জিন চালিয়ে ফুয়েল সিস্টেম জুড়ে স্টেবিলাইজারটি সঞ্চালন করুন, তারপরে এটি বন্ধ করুন।

পেট্রল অপসারণ

#6 পাম্পে পাম্প সেভার যোগ করুন

আপনি পাম্প সেভার যোগ করতে পারেন। পাম্প সেভার পাম্পে আর্দ্রতা তৈরি করতে বাধা দেয়, এটি জমা হওয়া থেকে রোধ করে। এটি স্টোরেজের পরে সহজে শুরু করার অনুমতি দেয় এবং খনিজ আমানতকে বিকাশ হতে বাধা দেয়।

চেম্বারটি পূরণ করতে বাগানের পায়ের পাতার মোজাবিশেষ ইনলেটের মাধ্যমে আপনার পাম্পের সাথে একটি পাম্প সেভার সংযুক্ত করুন। সমস্ত শীতকালে এটি রেখে দিন এবং বসন্তে এটি নিয়ে যান।

পাম্পে পাম্প সেভার যোগ করুন

#7 একটি শুকনো জায়গায় সংরক্ষণ করুন

আপনার প্রেসার ওয়াশারকে শুষ্ক ও পরিষ্কার জায়গায় সংরক্ষণ করা উপাদানগুলির সম্ভাব্য ক্ষয় বা ক্ষতি কমাতে সাহায্য করে। ধূলিকণা স্থির থেকে রোধ করতে এটি ব্যবহার করার কথা বিবেচনা করুন। আদর্শভাবে, আপনার পাম্পের সরঞ্জামগুলি এমন জায়গায় সংরক্ষণ করুন যা জমাট বাঁধবে না।

#8) কভার মনে রাখবেন!

স্টোরেজ কভারগুলি আপনার প্রেসার ওয়াশারকে ধুলো, আর্দ্রতা বাগ, মাকড়সার জাল, ইঁদুর এবং মরিচা থেকে রক্ষা করে। যদি কোনো কারণে আপনার প্রেসার ওয়াশার বাইরে রাখতে হয়, তাহলে রোদ ও বৃষ্টি থেকে রক্ষা করার জন্য আপনার একটি কভার দরকার।

পলিথিনের মতো জল-প্রতিরোধী আবরণ সহ ফ্যাব্রিক (প্রায়শই ক্যানভাস বা পলিয়েস্টার) দিয়ে তৈরি কভারগুলি আর্দ্রতার ক্ষতি থেকে রক্ষা করার সময় শ্বাস নিতে দেয়। এগুলি জল-প্রতিরোধী, জল-প্রতিরোধী বা জলরোধী হতে পারে। অবশ্যই, আপনি যদি এটি বাইরে সংরক্ষণ করছেন, কভারটি যত বেশি জলরোধী হবে তত ভাল।

আপনার যদি একটি কভার না থাকে, আপনি কি এখনও BISON প্রেসার ওয়াশারের বাক্সটি মনে রাখবেন? ভিতরে আর্দ্রতা-প্রমাণ প্লাস্টিকের ব্যাগ এবং ফোম বক্স আছে। তারাও সাহায্য করতে পারে আপনার প্রেসার ওয়াশারকে শীতকালীন করুন.

বৈদ্যুতিক চাপ ওয়াশারের জন্য, যেহেতু এটি একটি পেট্রল ইঞ্জিনের পরিবর্তে একটি বৈদ্যুতিক মোটর ব্যবহার করে, আপনাকে কেবল স্টোরেজের জন্য পাম্প সিস্টেম সেট আপ করতে হবে।

উপসংহার ইন

আপনার প্রেসার ওয়াশারকে শীতল করা একটি সহজবোধ্য অথচ অমূল্য কাজ যা আপনার মেশিনের জীবনকালকে ব্যাপকভাবে প্রসারিত করতে পারে। উপরে বর্ণিত সহজ পদক্ষেপগুলি অনুসরণ করে এবং প্রেসার ওয়াশার অ্যান্টিফ্রিজ ব্যবহার করে, আপনি হিমাঙ্কের তাপমাত্রার ক্ষতিকারক প্রভাব থেকে আপনার সরঞ্জামগুলিকে কার্যকরভাবে রক্ষা করতে পারেন। এটি শুধুমাত্র আপনার বিনিয়োগকে রক্ষা করে না বরং উষ্ণ আবহাওয়া ফিরে আসার সময় আপনার প্রেসার ওয়াশার প্রাইম এবং ব্যবহারের জন্য প্রস্তুত তাও নিশ্চিত করে।

মনে রাখবেন, আপনার পাম্পের সরঞ্জামগুলি সঠিকভাবে সংরক্ষণ এবং বজায় রাখা নিশ্চিত করার সর্বোত্তম উপায় হল আপনার সাথে চেক করা চাপ ধোয়ার প্রস্তুতকারক. BISON এখানে আপনাকে এই প্রক্রিয়ার মধ্য দিয়ে নেভিগেট করতে এবং আপনার প্রেসার ওয়াশার যে কোনও ঋতুর মুখোমুখি হওয়ার জন্য প্রস্তুত তা নিশ্চিত করতে সহায়তা করতে এখানে রয়েছে।

শীতকালীন প্রেসার ওয়াশার সম্পর্কে প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী

ঠান্ডা আবহাওয়া চাপ ধোয়ার পায়ের পাতার মোজাবিশেষ নির্ভরযোগ্যতা প্রভাবিত করতে পারে. কমদামী পায়ের পাতার মোজাবিশেষ যখন হিমায়িত তাপমাত্রার সংস্পর্শে আসে তখন শক্ত এবং ফাটতে পারে, যার ফলে ফুটো এবং চাপ হ্রাস পায়। চাপ ধোয়ার পায়ের পাতার মোজাবিশেষ ঠাণ্ডা আবহাওয়ায় নির্ভরযোগ্য থাকে তা নিশ্চিত করতে, ঠান্ডা আবহাওয়ার রেটিং সহ উচ্চ-মানের পায়ের পাতার মোজাবিশেষে বিনিয়োগ করা অপরিহার্য।

ঠাণ্ডা আবহাওয়া-রেটেড পায়ের পাতার মোজাবিশেষ এমন উপাদানের সংমিশ্রণ ব্যবহার করে যা উচ্চতর নমনীয়তা এবং স্থায়িত্ব প্রদান করে, এমনকি তাপমাত্রা হিমাঙ্কের নিচে নেমে গেলেও। এগুলি একটি টেকসই পলিমার উপাদান থেকে তৈরি করা হয়েছে যা হিমায়িত অবস্থায় ঘর্ষণ এবং খিঁচুনি প্রতিরোধ করার জন্য ডিজাইন করা হয়েছে।

সর্বাধিক জনপ্রিয় পোস্ট

প্রশ্ন?
আজই আমাদের সাথে যোগাযোগ করুন।

কেনা?

সম্পর্কিত পোস্ট

প্রেসার ওয়াশার শুরু হবে না

প্রেসার ওয়াশার শুরু হবে না: সমস্যা সমাধান এবং DIY ফিক্স

আপনার প্রেসার ওয়াশার মোটর বিভিন্ন কারণে শুরু নাও হতে পারে। এই বিস্তৃত নির্দেশিকায়, BISON আপনাকে প্রেসার ওয়াশার বিদ্রোহের সবচেয়ে সাধারণ অপরাধীদের মধ্যে নিয়ে যাবে।

আরো পড়ুন>
কিভাবে একটি চাপ ধোয়ার কাজ করে

প্রেসার ওয়াশার কীভাবে কাজ করে

আপনি কি প্রেসার ওয়াশারের ভেতরের কাজগুলো জানতে চান? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। এই ব্লগ পোস্টে, BISON ব্যাখ্যা করবে কিভাবে একটি প্রেসার ওয়াশার কাজ করে এবং আরও অনেক কিছু।

আরো পড়ুন>

সংশ্লিষ্ট পণ্য

নীরব 15kw জেনারেটর28581394541
ডিজেল জেনারেটর

নীরব 15kw জেনারেটর

BISON 15kW নীরব ডিজেল জেনারেটর একটি শক্তিশালী এবং নির্ভরযোগ্য জেনারেটর যা নিখুঁত

যথেষ্ট পাচ্ছি না?

নতুন আগমনে একচেটিয়া অফার এবং আপডেটের জন্য সদস্যতা নিন