হোম / খবর

জেনারেটর তেল পোড়া | কেন, লক্ষণ, প্রভাব, কারণ ও সমাধান

জেনারেটর তেল পোড়া | কেন, লক্ষণ, প্রভাব, কারণ ও সমাধান

সুচিপত্র

ক্রমবর্ধমান শক্তি নির্ভরতার যুগে, জেনারেটরগুলি নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার জন্য একটি গুরুত্বপূর্ণ উপাদান হিসাবে রয়ে গেছে। এই মেশিনগুলি, প্রায়ই বিদ্যুত বিভ্রাটের সময় অজ্ঞাত নায়ক হিসাবে দেখা হয়, বিদ্যুৎ সরবরাহ করার জন্য তেল দ্বারা জ্বালানী করা হয়। যাইহোক, একটি জেনারেটর যা তেল জ্বলছে তা বন্ধ করা গ্রহণযোগ্য নয়।

BISON বোঝার মধ্যে delve হবে জেনারেটর কেন তেল পোড়ায় এবং অত্যধিক তেল খরচ ইঙ্গিত যে জন্য দেখতে কি লক্ষণ. উপরন্তু, আমরা অন্বেষণ করা হবে জ্বলন্ত তেলের প্রভাব জেনারেটর এবং পরিবেশ উভয় ক্ষেত্রেই সাধারণ জেনারেটর জ্বলন্ত তেল পিছনে কারণ, এবং প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা যেতে পারে এই সমস্যা প্রশমিত.

জেনারেটর তেল পোড়া

জেনারেটর তেল জ্বালায় কেন?

জেনারেটর তেল পোড়ায় তাদের স্বাভাবিক অপারেশন অংশ হিসাবে। একটি জেনারেটরের তেল অনেকগুলি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যা মেশিনের দক্ষ চলমান এবং সামগ্রিক জীবনকালের জন্য গুরুত্বপূর্ণ। এখন, আসুন জেনে নেওয়া যাক কেন জেনারেটরের তেল প্রয়োজন এবং এটি কীভাবে তাদের কার্যকারিতায় অবদান রাখে।

  • তৈলাক্তকরণ: একটি জেনারেটরে তেলের প্রাথমিক ভূমিকা হল তৈলাক্তকরণ প্রদান করা। জেনারেটর পিস্টন, ক্র্যাঙ্কশ্যাফ্ট এবং ক্যামশ্যাফ্ট সহ অসংখ্য চলমান অংশ নিয়ে গঠিত। এই উপাদানগুলি অপারেশনের সময় ঘর্ষণ সাপেক্ষে, যা পরিধান এবং ছিঁড়ে যেতে পারে। তেল এই অংশগুলির মধ্যে একটি পাতলা স্তর তৈরি করে, ঘর্ষণ হ্রাস করে এবং অকাল পরিধান এবং ছিঁড়ে যাওয়া প্রতিরোধ করে।
  • শীতলকারী: জেনারেটর যখন অপারেশনে উল্লেখযোগ্য পরিমাণে তাপ উৎপন্ন করে। কার্যকরভাবে পরিচালিত না হলে, এই তাপ জেনারেটরের উপাদানগুলির মারাত্মক ক্ষতি করতে পারে। এখানেই তেল প্রবেশ করে - তেল ইঞ্জিনের মাধ্যমে সঞ্চালিত হয়, গরম উপাদানগুলি থেকে তাপ গ্রহণ করে এবং এটিকে ছড়িয়ে দেওয়ার জন্য নিয়ে যায়, এইভাবে অতিরিক্ত গরম হওয়া প্রতিরোধ করে।
  • পরিস্কার করা: জেনারেটর পরিষ্কার রাখতেও তেল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এটি ধুলো, ময়লা এবং অন্যান্য কণা সংগ্রহ করে এবং ধরে রাখে যা ইঞ্জিনে প্রবেশ করেছে। তারপরে এগুলিকে সাসপেনশনে ধরে রাখে বা তেল ফিল্টারে নির্দেশ করে যেখানে সেগুলি সিস্টেম থেকে সরানো হয়।
  • sealing: তৈলাক্তকরণ, শীতলকরণ এবং পরিষ্কার করার পাশাপাশি, তেল ইঞ্জিনের পিস্টন রিং এবং সিলিন্ডারের দেয়ালের মধ্যে ফাঁক সিল করতেও সাহায্য করে। এটি দহন গ্যাসগুলিকে তেলের মধ্যে লিক হওয়া থেকে বাধা দেয় এবং সিলিন্ডারের মধ্যে চাপ বজায় রাখে, জেনারেটরের দক্ষ চালানোর ক্ষেত্রে অবদান রাখে।

জেনারেটরে তেল জ্বলছে এমন লক্ষণ

স্বীকৃতি একটি জেনারেটর জ্বলন্ত তেলের লক্ষণ গুরুতর ক্ষতি প্রতিরোধ করতে এবং আপনার মেশিনের আয়ু বাড়াতে সাহায্য করতে পারে। এখানে কিছু মূল লক্ষণ রয়েছে যে আপনার জেনারেটর খুব বেশি তেল পোড়াচ্ছে।

  • তেলের মাত্রা কমে গেছে: সবচেয়ে সুস্পষ্ট লক্ষণ হল তেলের মাত্রা দ্রুত কমে যাওয়া। যদি আপনি নিজেকে স্বাভাবিকের চেয়ে বেশি ঘন ঘন তেল পুনরায় পূরণ করতে দেখেন তবে এটি নির্দেশ করতে পারে যে জেনারেটরটি খুব বেশি তেল পোড়াচ্ছে।
  • অতিরিক্ত ধোঁয়া: জেনারেটর সাধারণত অল্প পরিমাণে নিষ্কাশন নির্গত করে, তবে আপনি যদি নিষ্কাশন পাইপ থেকে ঘন, নীল বা সাদা ধোঁয়া বের হতে দেখেন তবে এটি তেল পোড়ার পরামর্শ দিতে পারে।
  • স্পার্ক প্লাগ: জীর্ণ-আউট সীল বা gaskets কারণে ফুটো ঘটতে পারে. দহন চেম্বারে তেল লিক করা স্পার্ক প্লাগগুলিকে ফাউল করতে পারে, যা হার্ড স্টার্টিং, মিসফায়ারিং বা পাওয়ার হারানোর মতো সমস্যাগুলির দিকে পরিচালিত করে৷ আপনি যদি এই সমস্যাগুলি লক্ষ্য করেন এবং স্পার্ক প্লাগগুলিতে তেলের অবশিষ্টাংশ বা কালি দেখতে পান তবে এটি তেল পোড়ার ইঙ্গিত দিতে পারে।
  • অস্বাভাবিক শব্দ: অত্যধিক তেল খরচ জেনারেটরের অভ্যন্তরীণ উপাদানগুলির অপর্যাপ্ত তৈলাক্তকরণের কারণ হতে পারে, যার ফলে সেগুলি দ্রুত নষ্ট হয়ে যায়৷ এর ফলে অপারেশনের সময় নক করা, র‍্যাটলিং বা পিং করার মতো অস্বাভাবিক শব্দ হতে পারে।

জ্বলন্ত তেলের প্রভাব

জেনারেটরে তেল পোড়ানোর অনেকগুলি পরিণতি রয়েছে, উভয় পরিবেশের জন্য এবং জেনারেটরের জন্যই। এই প্রভাবগুলি বিশ্বব্যাপী পরিবেশগত সমস্যাগুলিতে অবদান রাখা থেকে শুরু করে আপনার জেনারেটরের কার্যকারিতা এবং জীবনকাল হ্রাস করা পর্যন্ত হতে পারে।

পরিবেশগত প্রভাব

তেল পোড়ানো জেনারেটরগুলি গ্রিনহাউস গ্যাস নির্গমনে উল্লেখযোগ্যভাবে অবদান রাখে। দহন প্রক্রিয়া বায়ুমন্ডলে কার্বন ডাই অক্সাইড (CO2), মিথেন (CH4), এবং নাইট্রাস অক্সাইড (N2O) এর মত দূষক মুক্ত করে।

তদুপরি, জ্বলন্ত তেল কণা এবং অন্যান্য ক্ষতিকারক পদার্থও নির্গত করতে পারে যা বায়ু দূষণে অবদান রাখে। এটি মানুষের মধ্যে অসংখ্য স্বাস্থ্য সমস্যার কারণ হতে পারে, যেমন শ্বাসযন্ত্রের সমস্যা এবং কার্ডিওভাসকুলার রোগ।

জেনারেটরের উপর প্রভাব

  • অতিরিক্ত তেল পোড়ানো আপনার জেনারেটরের কর্মক্ষমতা এবং দীর্ঘায়ুতে ক্ষতিকর প্রভাব ফেলতে পারে। এখানে কিভাবে:
  • কার্যকারিতা হ্রাস: যখন জ্বলন চেম্বারে তেল লিক হয়, তখন এটি জ্বালানী-বাতাসের মিশ্রণকে পাতলা করতে পারে, দহনকে কম দক্ষ করে তোলে।
  • সম্ভাব্য ক্ষতি: অত্যধিক তেল খরচ জেনারেটরের অভ্যন্তরীণ উপাদানগুলির অপর্যাপ্ত তৈলাক্তকরণের কারণ হতে পারে, যার ফলে সেগুলি দ্রুত শেষ হয়ে যায়।
  • স্পার্ক প্লাগ ফাউলিং: যেমন আগে উল্লেখ করা হয়েছে, দহন চেম্বারে তেল লিকিং স্পার্ক প্লাগগুলিকে ফাউল করতে পারে। এর ফলে জেনারেটর মোটামুটিভাবে চলতে পারে, শক্তি হারাতে পারে বা শুরু করতে ব্যর্থ হতে পারে।

জেনারেটর জ্বালানো তেলের কারণ ও সমাধান

একটি জেনারেটরে অত্যধিক তেল জ্বালানোর জন্য বিভিন্ন কারণে দায়ী করা যেতে পারে, স্বাভাবিক পরিধান থেকে শুরু করে আরও গুরুতর যান্ত্রিক সমস্যা। এখানে কিছু সাধারণ কারণ এবং তাদের নিজ নিজ সমাধান আছে:

সঠিক প্রকার এবং পরিমাণ তেল ব্যবহার করুন:

ভুল তেল ব্যবহার করুন, বিশেষ করে নির্মাতার সুপারিশের চেয়ে কম সান্দ্রতা সহ একটি (বা আবহাওয়া এবং তাপমাত্রা যা নির্দেশ করে)। ইঞ্জিন চলার সাথে সাথে আপনি আপনার তেলের স্তরের হ্রাস লক্ষ্য করতে পারেন।

এর কারণ হল তেলটি সিলিন্ডারের প্রাচীরের উপরে চলে যায় এবং পিস্টন এবং সিলিন্ডারের দেয়ালের মধ্যে কাজ করার জন্য এবং তিনটি পিস্টনের রিংয়ের প্রতিটিতে একটি ছোট ফাঁক দিয়ে কাজ করার জন্য যথেষ্ট পাতলা। তেল শেষ পর্যন্ত পিস্টনের উপরে জমা হবে এবং জ্বলনের সময় কার্বুরেটর থেকে জ্বালানী এবং বাতাসের মিশ্রণকে জ্বালাবে।

প্রস্তাবিত প্রকার এবং তেলের পরিমাণের জন্য সর্বদা আপনার জেনারেটরের ম্যানুয়ালটি পড়ুন।

আটকে থাকা এয়ার ফিল্টার

এটি চেক করা সবচেয়ে সহজ। সাধারণত, আপনার জেনারেটরের ইঞ্জিন পাশের এক কোণে একটি এয়ার ফিল্টার সমাবেশ থাকে। একটি আটকে থাকা এয়ার ফিল্টার ইঞ্জিনকে সমৃদ্ধ করতে পারে (অত্যধিক জ্বালানী, পর্যাপ্ত বায়ু নয়), যা তেলের খরচ বাড়াতে পারে। 

যে কভার আছে তা ছেড়ে দিন বা সরিয়ে ফেলুন এবং এয়ার ফিল্টার চেক করুন। তারা সাদা শুরু হয়, তাই তারা কতটা নোংরা তা আপনার রেফারেন্স হিসাবে ব্যবহার করুন। আপনার জেনারেটর তেল অবশিষ্টাংশ এবং ময়লা পূর্ণ হলে, এটি জেনারেটর তেল পোড়া কারণ হবে.

এটি ঘটে কারণ যতবার পাওয়ার স্ট্রোক বা ইনটেক স্ট্রোকের সময় পিস্টন নিচের দিকে চলে যায়, দহন চেম্বারের গহ্বরটি আকারে প্রসারিত হয় এবং চাপ হ্রাস করে (একটি ভ্যাকুয়াম তৈরি করে)। 

যদি বায়ু ফিল্টার আটকে থাকে এবং সীমাবদ্ধ থাকে, তাহলে দহন চেম্বারের ভ্যাকুয়াম তেল চুষতে পারে, চাপের পার্থক্যকে নিরপেক্ষ করতে সিলিন্ডারের দেয়ালগুলিকে তৈলাক্ত করে।

নিয়মিত বায়ু ফিল্টার পরীক্ষা করুন এবং প্রয়োজনে এটি প্রতিস্থাপন করুন।

জীর্ণ, ক্ষতিগ্রস্থ, পিস্টন রিংগুলি ভুলভাবে সংযোজিত

পিস্টন রিংগুলি পিস্টন এবং সিলিন্ডারের দেয়ালের মধ্যে ফাঁক সিল করে। যদি এই রিংগুলি জীর্ণ বা ক্ষতিগ্রস্থ হয় তবে তেল জ্বলন চেম্বারে ফুটো হয়ে জ্বলতে পারে।

এটি সঠিকভাবে নিশ্চিত করতে, আপনাকে অবশ্যই আপনার ইঞ্জিনকে বিচ্ছিন্ন করতে হবে এবং মাথাটি সম্পূর্ণভাবে সরিয়ে ফেলতে হবে। আপনি যদি এই ধরনের জিনিসের মধ্যে থাকেন তবে এটি মজাদার হবে।

যদি আপনাকে আপনার জেনারেটরে পিস্টনের রিংগুলি প্রতিস্থাপন করতে হয়, নিশ্চিত করুন যে আপনি যখন নতুনগুলি লাগান, প্রতিটি রিংয়ের ফাঁকগুলি সরাসরি একে অপরের উপরে না হয়ে 120 ডিগ্রি ব্যবধানে থাকে। সবগুলো সারিবদ্ধ থাকলে তেল সামান্য প্রতিরোধের সাথে ফাঁক দিয়ে যাবে।

জটিলতার কারণে কাজটি একজন যোগ্য প্রযুক্তিবিদকে ছেড়ে দেওয়া হয়। আপনার দহন চেম্বারে একটি চাপ পরীক্ষা করা এবং আপনার পিস্টনের রিংগুলি জীর্ণ হয়ে গেছে বা আপনার মাথার গ্যাসকেট উড়ে গেছে কিনা তা নির্ধারণ করা তাদের পক্ষে সম্ভব হওয়া উচিত (ইঞ্জিনের নিষ্কাশন পোর্টের অবস্থান শুনে যদি কোনও ফুটো থাকে)।

স্ক্র্যাচ বা ক্ষতিগ্রস্ত সিলিন্ডার প্রাচীর

ধরুন আপনার একটি ইঞ্জিন আছে যেটি সঠিক বায়ু থেকে জ্বালানী অনুপাতের ক্ষেত্রে বাতাসের চেয়ে বেশি পেট্রল চালায়। সেক্ষেত্রে, এটি অসম্পূর্ণ দহন অনুভব করবে এবং অনুপযুক্তভাবে দহনকৃত কার্বন মুক্ত করার জন্য সাধারণত কালো ধোঁয়া নিঃসরণ করবে—এই কার্বনের কিছু অংশ পিস্টনের উপরে এবং দহন চেম্বারের দেয়ালের সাথে লেগে থাকে।

সময়ের সাথে কার্বন জমা হবে, অবশেষে ভেঙে যাবে এবং শক্ত আবর্জনায় পরিণত হবে। পিস্টন উপরে এবং নিচে যাওয়ার সাথে সাথে এটি এবং সিলিন্ডারের দেয়ালের মধ্যে আটকে যাবে, যার ফলে এটি খাঁজকাটা হয়ে যাবে। এর পরে, ক্র্যাঙ্ককেস তেল খাঁজ পর্যন্ত চলে যেতে পারে এবং জ্বলন চেম্বারে জ্বলতে পারে।

এই সমস্যার জন্য সাধারণত একটি সম্পূর্ণ ইঞ্জিন ওভারহল বা প্রতিস্থাপনের প্রয়োজন হয়। ইঞ্জিনের মাথাটি সরান, স্পার্ক প্লাগটি সরান এবং ফ্লাইহুইলটি ঘড়ির কাঁটার দিকে ঘুরিয়ে দিন যতক্ষণ না পিস্টনটি নীচে নেমে যায় তা যাচাই করতে। আপনার আঙুল দিয়ে সিলিন্ডারের দেয়ালগুলি দৃশ্যত পরীক্ষা করুন এবং অনুভব করুন। জেনারেটরের খাঁজ এবং কাটা থাকলে তেল জ্বলতে থাকবে।

উড়িয়ে দেওয়া হেড গ্যাসকেট

হেড গ্যাসকেট ইঞ্জিন ব্লক এবং সিলিন্ডার হেডের মধ্যে ফাঁক সিল করে। এটি প্রস্ফুটিত হলে, তেল জ্বলন চেম্বার বা কুল্যান্ট প্যাসেজে ফুটো হতে পারে।

সমাধানটি আপনার মেক, মডেল এবং ইঞ্জিনের ধরণের উপর নির্ভর করবে, তবে আপনাকে অবশ্যই মাথাটি সরিয়ে ফেলতে হবে। এর পরে, পুরানো গ্যাসকেটটি স্ক্র্যাপ করুন এবং যে কোনও কার্বন বিল্ডআপ অপসারণ করুন। নিশ্চিত করুন যে আপনি সমস্ত মিশ্র নির্গমনের সাথে আপনার তেল পরিবর্তন করেছেন। এটি একটি পেশাদার দ্বারা সর্বোত্তমভাবে পরিচালিত আরেকটি কাজ।

দরিদ্র ভালভ স্টেম সীল

ভালভ স্টেম সীলগুলি দহন চেম্বারে তেল প্রবাহিত হতে বাধা দেয় যখন এটি উচিত নয়। যদি সীল পচা বা ক্ষতিগ্রস্থ হয়, তবে তেলকে পালানোর অনুমতি দেওয়া হয় এবং OHV ইঞ্জিনগুলিতে, ভালভগুলি খোলার সাথে সাথে তেল দহন চেম্বারে চলে যায়।

ভালভ স্টেম সীল প্রতিস্থাপন এই সমস্যা সমাধান করতে পারেন. রাবার ভালভ স্টেম সিলগুলি স্প্রিংসের উপরে থাকবে। ইঞ্জিনের প্রকারের উপর নির্ভর করে, আপনার প্রয়োজনীয় সমস্ত কিছুতে অ্যাক্সেস পেতে আপনাকে অবশ্যই ভালভের কভার এবং সম্ভবত মাথাটি সরিয়ে ফেলতে হবে।

অবরুদ্ধ ক্র্যাঙ্ককেস বায়ুচলাচল পাইপ

যদি আপনি জানেন যে আপনার ভালভ কভারটি কোথায় (ওভারহেড ভালভ ইঞ্জিনগুলিতে এটি "OHV" লেবেলযুক্ত), আপনি দেখতে পাবেন একটি ঘন কালো পায়ের পাতার মোজাবিশেষ যা এয়ার ফিল্টার সমাবেশের দিকে নিয়ে যাচ্ছে। শ্বাস-প্রশ্বাসের টিউব ক্র্যাঙ্ককেস থেকে এয়ার ফিল্টার সমাবেশে চাপ বহন করে।

যদি এই শ্বাস-প্রশ্বাসের টিউবটি কোনোভাবে বাধাগ্রস্ত হয় (প্রায়শই ঠান্ডা আবহাওয়ায় বরফে পরিণত হয়), এটি ক্র্যাঙ্ককেসের মধ্য দিয়ে রক্তপাত হতে দেয় না। সুতরাং, চাপ বাড়তে পারে, তেল এমন জায়গায় ঠেলে দিতে পারে যেখানে এটি জ্বলতে পারে।

নিয়মিত ভেন্টিলেশন পাইপ চেক করা এবং পরিষ্কার করা এই সমস্যা প্রতিরোধ করতে পারে। যখন প্রয়োজন হয়, টিউবটি সংযোগ বিচ্ছিন্ন করুন এবং সমস্ত ব্লকেজ চলে গেছে তা নিশ্চিত করতে আপনার ভালভ কভারটি সরিয়ে ফেলুন।

নিবন্ধের সংক্ষিপ্তসার

এই নিবন্ধটি কেন জেনারেটর তেল পোড়ায় তার একটি বিস্তৃত ওভারভিউ প্রদান করে এবং সমস্যাটি প্রশমিত করার সমাধান প্রদান করে। আপনার জেনারেটর কেন তেল পোড়াচ্ছে তা বোঝা তার কার্যকারিতা বজায় রাখতে এবং এর জীবনকাল বাড়ানোর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

পোর্টেবল জেনারেটরের বেশির ভাগ তেল জ্বালানোর সমস্যা মেশিনে তেল বা ছোট অংশের সমস্যার কারণে হতে পারে। আপনি যখন আপনার জেনারেটরের কোনো অস্বাভাবিক আচরণ লক্ষ্য করেন, আপনার অবিলম্বে তেলের স্তর পরীক্ষা করা উচিত। অনেক সমস্যা সমাধান করা সহজ, কিন্তু অন্যদের নির্দেশনার জন্য একজন পেশাদার বা জেনারেটর প্রস্তুতকারকের পরামর্শের প্রয়োজন হতে পারে

কর্মে কল করুন

BISON এ, আমরা শুধু একটি চেয়ে বেশি করছি জেনারেটর প্রস্তুতকারক, আমরা জেনারেটর ব্যবসায় আপনার অংশীদার। আমরা বুঝতে পারি যে জেনারেটরের স্বাস্থ্য আপনার ব্যবসায়িক ক্রিয়াকলাপের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ, এই কারণেই আমরা শুধুমাত্র উচ্চ-মানের জেনারেটর সরবরাহ করতেই প্রতিশ্রুতিবদ্ধ না বরং তাদের রক্ষণাবেক্ষণের বিষয়ে আমাদের দক্ষতা ভাগ করে নিতে প্রতিশ্রুতিবদ্ধ।

তেল পোড়ানোর মতো সাধারণ সমস্যাগুলি এড়াতে আমাদের জেনারেটরগুলিকে ইঞ্জিনিয়ার করা হয়েছে তা নিশ্চিত করতে আমাদের বিশেষজ্ঞদের দল সর্বদা পর্দার আড়ালে কাজ করে। আমরা প্রিমিয়াম যন্ত্রাংশ ব্যবহার করি, কঠোর উত্পাদন মান অনুসরণ করি এবং আপনি কার্যকর, নির্ভরযোগ্য এবং দীর্ঘস্থায়ী পণ্য পান তা নিশ্চিত করার জন্য কঠোর পরীক্ষা পরিচালনা করি।

কিন্তু আমরা সেখানে থেমে নেই। আমরা জ্ঞান দিয়ে আমাদের গ্রাহকদের ক্ষমতায়নে বিশ্বাস করি। এই কারণেই আমরা জেনারেটর তেল পোড়ানোর কারণগুলি বোঝা থেকে শুরু করে এটি প্রশমিত করার জন্য সমাধানগুলি অফার করা পর্যন্ত সবকিছুর অন্তর্দৃষ্টি শেয়ার করি। আমাদের লক্ষ্য হল আপনাকে আপনার জেনারেটরের কার্যক্ষমতা বজায় রাখতে, এর আয়ুষ্কাল দীর্ঘায়িত করতে এবং এর পরিবেশগত প্রভাব কমাতে সাহায্য করা।

সুতরাং, আপনি যদি একজন জেনারেটর ডিলার হন একজন নির্ভরযোগ্য অংশীদার খুঁজছেন, তাহলে BISON বিবেচনা করুন।

BISON - আপনার জীবনকে শক্তিশালী করে, জ্ঞান দিয়ে আপনাকে ক্ষমতায়িত করে!

বাইসন পণ্য

জেনারেটর জ্বালানো তেল সম্পর্কে প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন

যদি আপনার তেল লিক না থাকে, তাহলে আপনার ইঞ্জিনে তেল জ্বলছে। এটি ঘটে যখন ত্রুটিপূর্ণ ইঞ্জিনের অংশগুলি তেলকে দহন চেম্বারে প্রবেশ করতে দেয়। তারপরে তেলটি জ্বালানী দিয়ে পোড়ানো হয়, নীল ধোঁয়া তৈরি করে।

আপনার জেনারেটরের জন্য একটি তেল ফিল্টার থাকাও একটি ভাল ধারণা। তেল ফিল্টার তেল থেকে ধ্বংসাবশেষ এবং ময়লা অপসারণ করে, যা সময়ের সাথে সাথে জমা হবে এবং অপসারণ না করলে ইঞ্জিনের ক্ষতি হবে। আপনার জেনারেটর মডেলের জন্যও সঠিক ধরনের তেল ফিল্টার ব্যবহার করতে ভুলবেন না।

আপনার জেনারেটরের তেল প্রস্তুতকারকের নির্দেশিকা অনুযায়ী পরিবর্তন করা উচিত, যা আপনার জেনারেটরের মডেল এবং বয়সের উপর ভিত্তি করে পরিবর্তিত হতে পারে। তেল ব্যবহারের 20-50 ঘন্টা পরে বা বছরে অন্তত একবার পরিবর্তন করা উচিত। তেল পরিবর্তনের মধ্যে সর্বদা তেলের স্তর পরীক্ষা করুন এবং প্রয়োজনে আরও যোগ করুন।

সর্বাধিক জনপ্রিয় পোস্ট

প্রশ্ন?
আজই আমাদের সাথে যোগাযোগ করুন।

কেনা?

সম্পর্কিত পোস্ট

কিভাবে একটি জেনারেটর ভাঙ্গন

কিভাবে একটি জেনারেটর ভাঙ্গন

BISON আপনার জেনারেটর ভাঙার গুরুত্বের মধ্যে ডুব দেবে, একটি ধাপে ধাপে নির্দেশিকা প্রদান করবে এবং এই গুরুত্বপূর্ণ পদক্ষেপটি সঠিকভাবে সম্পাদন না করার সম্ভাব্য পরিণতি নিয়ে আলোচনা করবে।

আরো পড়ুন>

সংশ্লিষ্ট পণ্য

আরভি ইনভার্টার25113572489
উত্পাদক

3000 ওয়াটের ইনভার্টার জেনারেটর

পণ্যের তথ্য BISON, চীনের একটি নেতৃস্থানীয় বৈদ্যুতিন সংকেতের মেরু বদল জেনারেটর সরবরাহকারী, গর্বের সাথে BS3600 উপস্থাপন করে। 3000

যথেষ্ট পাচ্ছি না?

নতুন আগমনে একচেটিয়া অফার এবং আপডেটের জন্য সদস্যতা নিন