হোম / খবর

ছোট ইঞ্জিনের সাথে সাধারণ সমস্যা

ছোট ইঞ্জিনের সাথে সাধারণ সমস্যা

সুচিপত্র

প্রতিটি পাওয়ার টুলের কেন্দ্রস্থলে, গার্ডেন ঘাসের যন্ত্র বা আউটডোর সরঞ্জাম হল একটি ছোট মোটর, যা আমাদের যন্ত্রে প্রাণ আনে সেই অজ্ঞাত নায়ক। যাইহোক, অন্যান্য সরঞ্জামের মতো, এই ইঞ্জিনগুলির নিয়মিত পরিদর্শন এবং যথাযথ রক্ষণাবেক্ষণ প্রয়োজন। আবহাওয়ার পরিবর্তন হলে ইঞ্জিন ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা থাকে।

এই প্রবন্ধে, আমরা ছোট ইঞ্জিনের জগতের সন্ধান করি, যে সাধারণ সমস্যাগুলি দেখা দিতে পারে এবং কীভাবে ইঞ্জিনের কার্যকারিতা পুনরুদ্ধার করা যায়। আপনার ইঞ্জিনের হিস হিস করে জ্বালানি সমস্যা হোক না কেন, একটি নোংরা এয়ার ফিল্টার আপনার মেশিনকে মেরে ফেলছে, বা রিকোয়েল স্টার্টারের ব্যর্থতা আপনাকে আপনার দিন শুরু করতে বাধা দিচ্ছে, BISON সাহায্য করতে পারে।

ছোট ইঞ্জিনের সাথে সাধারণ সমস্যা

ছোট ইঞ্জিনগুলির সাথে সাধারণ সমস্যাগুলি নীচে তালিকাভুক্ত করা হয়েছে।

জ্বালানি

প্রতিটি ইঞ্জিন কাজ করতে জ্বালানী প্রয়োজন. তবে জ্বালানিও ইঞ্জিনের ক্ষতি করতে পারে। যখন লোকেরা একটি ইঞ্জিনের জন্য ভুল জ্বালানী বেছে নেয়, এটি ওয়ারেন্টি থাকা সত্ত্বেও এটি ক্ষতি করে।

কিভাবে জ্বালানী ছোট ইঞ্জিনের জন্য সমস্যা সৃষ্টি করে?

প্রথমত, কিছু লোক নোংরা জ্বালানী ব্যবহার করে এবং ছোট ছোট টুকরোগুলো চারপাশে ভেসে থাকে। আপনি এই ক্ষুদ্র অংশগুলি উপেক্ষা করতে পারেন এবং জ্বালানী চালিয়ে যেতে পারেন। এই ক্ষুদ্র টুকরা কার্বুরেটরে প্রবেশ করে এবং এটি আটকে দেয়। এটি ঠিক করতে, আপনি চারপাশে ভাসমান ক্ষুদ্র ধ্বংসাবশেষ অপসারণ করতে একটি ফিল্টার ব্যবহার করতে পারেন। পরে, আপনি আপনার ইঞ্জিনের জন্য এই জ্বালানী ব্যবহার করতে পারেন।

জ্বালানীর সাথে আরেকটি সমস্যা হল যে লোকেরা এটি সঞ্চয় করে এবং এটি পুরানো হয়। পরিবর্তে, পুরানো জ্বালানী ব্যবহার করে প্রায়শই ইঞ্জিন এবং সরঞ্জামের ক্ষতি হয়। BISON-এর ছোট ইঞ্জিন পুরানো জ্বালানির জন্য বা ইথানল-মুক্ত জ্বালানীর জন্য ফুয়েল স্টেবিলাইজার ব্যবহার করার পরামর্শ দেয়।

অঙ্গারক দ্বারা গ্যাস সৃষ্টি করার যঁত্র

কার্বুরেটর জ্বালানি এবং বাতাস সঠিকভাবে মিশ্রিত করতে ব্যর্থ হলে ইঞ্জিনটি ব্যর্থ হবে। কার্বুরেটর নোংরা হয়ে গেলে, এটি সহজেই আটকে যেতে পারে, এটি সঠিকভাবে কাজ করতে বাধা দেয়। কার্বুরেটর নিজে পরিষ্কার করা এড়িয়ে চলুন, বিশেষ করে যদি আপনি এটিতে নতুন হন। একটি টেকনিশিয়ান পরিদর্শন করুন এবং শিখুন কিভাবে একটি টু-স্ট্রোক বা ফোর-স্ট্রোক কার্বুরেটর পরিষ্কার এবং সামঞ্জস্য করতে হয়।

বাতাস পরিশোধক

এয়ার ফিল্টার ধূলিকণা এবং জঞ্জাল সংগ্রহ করে যা ইঞ্জিনকে রক্ষা করে। যখন এই ফিল্টারগুলি এত ময়লা সংগ্রহ করে, তখন এটি ইঞ্জিনকে বাতাসে নিতে বাধা দেয় এবং অতিরিক্ত গরম হতে পারে।

আপনি কি করতে পারেন?

  1. মেশিন বিশ্রাম দিন.
  2. ধ্বংসাবশেষ এবং ময়লা জন্য ফিল্টার পরীক্ষা করুন.
  3. এটি পুঙ্খানুপুঙ্খভাবে পরিষ্কার করুন।
  4. এয়ার ড্রাই বা ব্লো ড্রাই বন্ধ করুন।

যদি এয়ার ফিল্টার পরিষ্কার করার পরে ইঞ্জিনের উন্নতি না হয় তবে এটিকে একটি নতুন দিয়ে প্রতিস্থাপন করুন।

দড়ি

ছোট ইঞ্জিন, বিশেষ করে জেনারেটরে দড়ি একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। লোকেরা এটিকে খুব জোর করে টানলে এটি ভেঙে যেতে পারে। দড়িটি সহজে ভাঙ্গা বা ফ্রেটিং এড়াতে, কেবল আলতো করে টানুন।

স্পার্ক প্লাগ

স্পার্ক প্লাগগুলি ইঞ্জিনগুলির মধ্যে যাদু শুরু করে। ইঞ্জিনগুলির মধ্যে একটি স্পার্ক তৈরি করতে, এটির জ্বালানী, অক্সিজেন এবং জ্বলন শুরু করার জন্য স্পার্কের প্রয়োজন যা পিস্টনগুলিকে চালিত করে। ইঞ্জিনকে সচল রাখতে এই উপাদানগুলো একসাথে কাজ করে। যাইহোক, যদি স্পার্ক প্লাগগুলি কার্বন জমার সমস্যায় ভোগে তবে এটি তাদের ইঞ্জিন চালু করার ক্ষমতাকে বাধাগ্রস্ত করে।

আমার কি করা উচিৎ?

  • একটি এমরি বোর্ড দিয়ে স্পার্ক প্লাগগুলি পরিষ্কার করুন।
  • ফাঁক চেক করুন.
  • স্পার্ক প্লাগ প্রতিস্থাপন করুন।
স্পার্ক প্লাগগুলি প্রতিস্থাপন করুন

পুনরুদ্ধার স্টার্টার

লোকেরা প্রায়শই বিশ্বাস করে যে যখন তারা হ্যান্ডেলটি ধরবে, তখন এটি অবিলম্বে প্রবেশ করবে। যাইহোক, যখন রিকোয়েল স্টার্টার নড়াচড়া করে না, তখন এটি ভেঙে যেতে পারে। অন্য সময় যখন লোকেরা হ্যান্ডেলটি ধরে, এটি অবিলম্বে স্ন্যাপ করে।
মনে রাখবেন যে দড়ি এবং হাতলের হাড়গুলি সংযুক্ত রয়েছে। দড়ির হাড় রিকোয়েল স্টার্টার হাড়ের সাথে সংযুক্ত। যাইহোক, রিকোয়েল স্টার্টিং হাড় ক্ষতিগ্রস্ত হলে ইঞ্জিন চালু হবে না।
এটি ঠিক করতে, আপনি রিকোয়েল স্টার্টারটি মেরামত করতে পারেন বা একটি নতুন কিনতে পারেন।

কপাটক

ভালভ একটি ইঞ্জিনের একটি গুরুত্বপূর্ণ অংশ, যেমন স্পার্ক প্লাগ এবং দড়ি। এটা বাঁক, পোড়া এবং ক্ষয় হবে. যখন একটি ভালভ ফেটে যায়, এটি নিম্নলিখিত সমস্যার কারণ হতে পারে:

  • দরিদ্র জ্বালানী দক্ষতা
  • শক্তি হ্রাস
  • ভারী নির্গমন
  • খুব বেশি কম্পন
  • শক্তি ক্ষয়
  • বিপর্যয় ঘটা

বেশিরভাগ সমাধানে সমস্যার কারণ পরীক্ষা করার জন্য একজন পেশাদারের সাথে পরামর্শ করা জড়িত। এটি নিজে মেরামত করা এড়িয়ে চলুন, কারণ এটি ক্ষতিকে আরও বাড়িয়ে তুলতে পারে।

গোটানো পাল

ওয়াশারগুলি ক্ষতি কমায়, বিশেষ করে মাউন্ট করা পৃষ্ঠগুলিতে। এটি আরও ক্ষতি রোধ করতে ফাঁক সিল করতে সাহায্য করে। ইঞ্জিন ব্যর্থ হলে, মালিককে ক্লিয়ারেন্স পরীক্ষা করতে হবে, বিশেষ করে যদি পরিষ্কারের প্রক্রিয়া মাঝখানে বাধাপ্রাপ্ত হয়।

gaskets মেরামত করতে, পূর্ব জ্ঞান, এবং ইঞ্জিন মেরামতের অভিজ্ঞতা সাহায্য এবং প্রক্রিয়া গতি বাড়ায়। একটি খারাপ গ্যাসকেট মেরামত করা যাবে না, তাই এটি একটি নতুন দিয়ে প্রতিস্থাপন করা ভাল। রক্ষণাবেক্ষণ বিশেষভাবে সহায়ক যদি আপনি ময়লাটি পুঙ্খানুপুঙ্খভাবে পরিষ্কার করেন এবং এটি সঠিকভাবে ইনস্টল করেন।

একটি নতুন গ্যাসকেট ইনস্টল করার আগে, মাউন্ট পৃষ্ঠের স্ক্র্যাচ এড়াতে পুরানো গ্যাসকেটটি সরিয়ে ফেলুন। নতুন গ্যাসকেট পরীক্ষা করুন এবং নিশ্চিত করুন যে এটি শীর্ষ অবস্থায় আছে। একটি ছুরি বা লাঠি দিয়ে পুরানো গ্যাসকেটটি স্ক্র্যাপ করবেন না। বিচ্ছিন্ন করার জন্য একটি উপযুক্ত টুল ব্যবহার করুন, যেমন একটি গ্যাসকেট স্ক্র্যাপার। অন্যথায়, পেশাদার সাহায্য নিন।

 

ছোট ইঞ্জিনগুলির জটিল গোলকধাঁধায়, সাধারণ সমস্যাগুলি বোঝা এবং তাদের সমাধানগুলি একটি গেম পরিবর্তনকারী হতে পারে। জ্বালানী সমস্যা থেকে গ্যাসকেটের ব্যর্থতা পর্যন্ত, আমরা এই প্রায়শই উপেক্ষিত উপাদানগুলির উপর আলোকপাত করেছি। নম্র দড়ি থেকে সব-গুরুত্বপূর্ণ স্পার্ক প্লাগ পর্যন্ত, প্রতিটি উপাদান ইঞ্জিনের সিম্ফনিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

এই জ্ঞানের সাথে সজ্জিত, BISON আশা করে যে আপনি এখন ইঞ্জিনের যেকোন সমস্যার সম্মুখীন হতে পারেন তা আরও ভালভাবে সমাধান করতে সক্ষম হবেন। হিসেবে চীনের নেতৃস্থানীয় ছোট ইঞ্জিন প্রস্তুতকারক, আমরা আমাদের শক্তিশালী উত্পাদন ক্ষমতা এবং চমৎকার বিক্রয়োত্তর পরিষেবার জন্য গর্বিত। আমাদের পণ্য এবং পরিষেবা সম্পর্কে আরও জানতে এখনই আমাদের সাথে যোগাযোগ করুন।

বাইসন ইঞ্জিন

সর্বাধিক জনপ্রিয় পোস্ট

প্রশ্ন?
আজই আমাদের সাথে যোগাযোগ করুন।

কেনা?

সম্পর্কিত পোস্ট

কিভাবে একটি ছোট ইঞ্জিন পরিষ্কার করতে হয়

এই নিবন্ধটি পড়ার মাধ্যমে, আপনি আপনার ছোট ইঞ্জিন পরিষ্কার করার জটিলতা সম্পর্কে এবং কীভাবে এই নিয়মিত রক্ষণাবেক্ষণ আপনার ইঞ্জিনকে সর্বোত্তমভাবে চলতে পারে সে সম্পর্কে সম্পূর্ণ ধারণা লাভ করবেন।

আরো পড়ুন>
2 স্ট্রোক এবং 4 স্ট্রোক ইঞ্জিনের মধ্যে পার্থক্য

2-স্ট্রোক এবং 4-স্ট্রোক ইঞ্জিনের মধ্যে পার্থক্য কী?

2-স্ট্রোক এবং 4-স্ট্রোক ইঞ্জিনের মধ্যে পার্থক্য জানতে চান? এখানে একটি নিবন্ধ যা আপনাকে প্রতিটি একক বিশদ এবং উভয় ধরণের ইঞ্জিনের গভীরতা বিশ্লেষণে জানাবে।

আরো পড়ুন>
প্রেসার ওয়াশার শুরু হবে না

প্রেসার ওয়াশার শুরু হবে না: সমস্যা সমাধান এবং DIY ফিক্স

আপনার প্রেসার ওয়াশার মোটর বিভিন্ন কারণে শুরু নাও হতে পারে। এই বিস্তৃত নির্দেশিকায়, BISON আপনাকে প্রেসার ওয়াশার বিদ্রোহের সবচেয়ে সাধারণ অপরাধীদের মধ্যে নিয়ে যাবে।

আরো পড়ুন>

যথেষ্ট পাচ্ছি না?

নতুন আগমনে একচেটিয়া অফার এবং আপডেটের জন্য সদস্যতা নিন