হোম / খবর

প্রেসার ওয়াশার সমস্যা সমাধান

প্রেসার ওয়াশার সমস্যা সমাধান

সুচিপত্র

আপনি কি কম জলের চাপ অনুভব করছেন কিন্তু নিশ্চিত নন কেন? অথবা হয়ত আপনার প্রেসার ওয়াশার একেবারেই শুরু হচ্ছে না। সম্ভবত আপনার ডিভাইস সম্পূর্ণরূপে একটি পৃথক সমস্যা সম্মুখীন হয়. আপনার সমস্যা যাই হোক না কেন, আপনি সঠিক জায়গায় এসেছেন জেনে নিশ্চিন্ত থাকতে পারেন। BISON একটি প্রদান করতে এখানে আছে প্রেশার ওয়াশারের সমস্যা সমাধানের সম্পূর্ণ গাইড! প্রথমত, এর সম্পর্কে কথা বলা যাক চাপ ধোয়ার সমস্যা সমাধান কি.

প্রেসার ওয়াশার সমস্যা সমাধান ঠিক কী?

প্রেসার ওয়াশার সমস্যা সমাধান মেশিনের সমস্যা সনাক্তকরণ এবং সমাধান করার প্রক্রিয়া। এতে নিম্নচাপ, বিদ্যুৎ বিভ্রাট, লিক এবং অন্যান্য অপারেশনাল সমস্যা অন্তর্ভুক্ত থাকতে পারে। প্রেসার ওয়াশার সমস্যা সমাধানের লক্ষ্য হল সমস্যাটি নির্ণয় করা এবং একটি সমাধান খুঁজে বের করা যাতে প্রেসার ওয়াশার সঠিকভাবে কাজ করবে।

তাই আপনার প্রেশার ওয়াশারের সমস্যা সমাধান আপনার সমস্যার উপর নির্ভর করে পরিবর্তিত হবে। আপনি যেমন কল্পনা করতে পারেন, এটি বেশ জটিল হতে পারে, তাই এটি সাধারণত পেশাদারদের কাছে ছেড়ে দেওয়া হয়। 

যাইহোক, আপনি যদি একটি মেশিনের মালিক হন এবং অন্য কাউকে কাজটি অর্পণ করার আগে এটি চেষ্টা করে দেখতে চান, নীচে পড়ুন।

চাপ ধোয়ার সমস্যা সমাধান

প্রেসার ওয়াশার সমস্যা সমাধান: সবচেয়ে সাধারণ প্রেসার ওয়াশার সমস্যা ব্যাখ্যা করা

নীচে, আপনি কিছু খুঁজে পাবেন প্রেসার ওয়াশারের সাথে সবচেয়ে সাধারণ সমস্যা এবং তাদের সমাধানের জন্য টিপস। আসুন কম চাপ দিয়ে শুরু করা যাক।

নিম্নচাপ: কারণ ও সমাধান

এটি সাধারণত প্রেসার ওয়াশারের সবচেয়ে সাধারণ সমস্যা। একটি প্রেসার ওয়াশার ব্যবহার করার পুরো বিষয় হল পৃষ্ঠ থেকে একগুঁয়ে ময়লা এবং জঞ্জাল দ্রুত এবং সহজে অপসারণ করা। যাইহোক, যখন আপনার যন্ত্রপাতি চাপ হারায়, আপনার মেশিন প্রায় অকেজো হয়ে যায়। বিভিন্ন কারণে নিম্নচাপ হতে পারে। এই অন্তর্ভুক্ত আটকানো অগ্রভাগ, আটকানো খাঁড়ি জল ফিল্টার, বা পাম্প ব্যর্থতা. এটা এমনকি হতে পারে পানি সরবরাহ নিজেই, প্রেসার ওয়াশার নয়।

অপর্যাপ্ত জল সরবরাহ, পায়ের পাতার মোজাবিশেষ সমস্যা, এবং আটকে অগ্রভাগ

তাই জলের উৎস নিজেই পরীক্ষা করে শুরু করুন। চাপ ভাল হলে, ইউনিটে জল সরবরাহ থেকে জল বহনকারী পায়ের পাতার মোজাবিশেষে সমস্যা আছে কিনা তা নির্ধারণ করুন। Kinks বা ফুটো উল্লেখযোগ্যভাবে চাপ কমাতে পারে. একবার আপনি পায়ের পাতার মোজাবিশেষ সমস্যাটি বাতিল করে দিলে, এটি আটকে থাকা অগ্রভাগের জন্য পরীক্ষা করার সময়। অনুগ্রহ করে এটিকে জাদুদণ্ড থেকে সরিয়ে ফেলুন এবং খোলার বাধা দেয় এমন কোনো ধ্বংসাবশেষ সরান।

এর পরে, ইনলেট ওয়াটার ফিল্টারটি পরীক্ষা করুন

অগ্রভাগ আটকে না থাকলে, ইনলেট ওয়াটার ফিল্টার ব্লক হয়ে সমস্যা হতে পারে। ইনলেট ফিল্টার পাম্পে প্রবেশ করার আগে জল থেকে ধ্বংসাবশেষ এবং কণাগুলি সরিয়ে দেয়। যদি আটকে থাকে তবে এটি পাম্পে প্রবাহিত জলের পরিমাণ হ্রাস করে, যার ফলে নিম্নচাপ সৃষ্টি হয়। এই ফিল্টারগুলিকে ঘন ঘন পরিবর্তন করতে হবে, এবং যদি আপনি সন্দেহ করেন যে সেগুলি আপনার নিম্ন-চাপের সমস্যা সৃষ্টি করতে পারে তবে তাদের প্রতিস্থাপন করা ভাল।

আপনার যদি এখনও সমস্যা থাকে তবে এটি পাম্পের সাথে সমস্যা হতে পারে

আপনি যদি এখনও নিম্নচাপের সম্মুখীন হন, আপনার পাম্প (যেখানে চাপ তৈরি হয়) সম্ভবত দোষে আছে। যদি পাম্পের সীলগুলি পরা হয় বা তেলের অনাহারে থাকে তবে এটি নিম্নচাপের কারণ হতে পারে। পাম্পটি সমস্যার কারণ কিনা তা পরীক্ষা করতে, আপনি লিক বা ক্ষতির জন্য পাম্পটি পরীক্ষা করতে পারেন এবং তেলের স্তর পরীক্ষা করতে পারেন।

জল লিক: কারণ এবং সমাধান

ফাঁস বিভ্রান্তিকর হতে পারে এবং PSI কমে যেতে পারে। তারা দ্বারা সৃষ্ট হতে পারে জীর্ণ বা ক্ষতিগ্রস্ত সীল/সংযোগ. বিকল্পভাবে, পায়ের পাতার মোজাবিশেষ নিজেই ক্ষতিগ্রস্ত হতে পারে।

অবশ্যই, জল ফুটো অনুপযুক্ত সমাবেশ বা ব্যবহারের কারণেও হতে পারে। তাই, BISON ম্যানুয়ালটি দেখুন এবং নিশ্চিত করুন যে আপনার প্রেসার ওয়াশার একত্রিত হয়েছে এবং সঠিকভাবে ব্যবহার করা হয়েছে। একবার সেই সম্ভাবনাটি বাতিল হয়ে গেলে, নীচের আমাদের প্রেসার ওয়াশার লিক সমস্যা সমাধানের পদ্ধতিগুলি পড়ুন - পায়ের পাতার মোজাবিশেষ মূল্যায়ন থেকে শুরু করে।

পায়ের পাতার মোজাবিশেষ খোঁচা বা ছিঁড়ে

যদি আপনি পায়ের পাতার মোজাবিশেষ মধ্যে ফুটো উৎস দেখতে পারেন, কারণ এবং সমাধান স্পষ্ট হবে. আপনি শুধু পায়ের পাতার মোজাবিশেষ প্রতিস্থাপন করতে হবে. পায়ের পাতার মোজাবিশেষ সময়ের সাথে পরিধান করে এবং ঘন ঘন প্রতিস্থাপন করা প্রয়োজন। ভবিষ্যতে এটি যাতে না ঘটে তার জন্য, পায়ের পাতার মোজাবিশেষ মাটি থেকে দূরে রাখার চেষ্টা করুন এবং তাদের কিঙ্কিং এড়ান বা তাদের উপর প্রেসার ওয়াশার চালান।

জীর্ণ বা ক্ষতিগ্রস্ত সিল/সংযোগ

আপনি যদি মেশিন থেকে জল স্প্রে করতে দেখেন, তাহলে সমস্যার সঠিক উৎস চিহ্নিত করা চ্যালেঞ্জিং হতে পারে। সমস্যাটি পরা বা ক্ষতিগ্রস্ত সিল/সংযোগ হতে পারে।

তারা পায়ের পাতার মোজাবিশেষ, স্প্রে বন্দুক, বা পাম্প থেকে ফুটো থেকে জল প্রতিরোধের জন্য দায়ী. পরিধান বা ক্ষতির লক্ষণগুলি দেখুন, যেমন ফাটল বা বিরতি। যদি একটি সীল বা সংযোগ ক্ষতিগ্রস্ত হয়, এটি লিক বন্ধ করতে প্রতিস্থাপন করা আবশ্যক.

বন্দুক এবং জলের ফাঁসের জন্য কাঠি পরীক্ষা করাও অপরিহার্য; যদি বন্দুক এবং কাঠি শক্ত না হয় বা ও-রিংগুলি ক্ষতিগ্রস্থ হয় তবে এটি ফুটো হতে পারে।

শক্তি হ্রাস বা প্রেসার ওয়াশার শুরু করতে অসুবিধা: কারণ এবং সমাধান

আপনি আপনার প্রেসার ওয়াশার চালু করতে না পারলে কি করবেন? অথবা যদি প্রেসার ওয়াশার ব্যবহারের সময় অপ্রত্যাশিতভাবে বন্ধ হয়ে যায়? এটি একটি ত্রুটিপূর্ণ আউটলেট বা কম জ্বালানীর মতো সহজ কিছুর কারণে হতে পারে। ধরুন আপনি এই সম্ভাবনাগুলি বাতিল করেছেন। যদি তাই হয়, কিছু আরো জটিল হতে পারে, যেমন a আটকানো এয়ার ফিল্টার, জীর্ণ স্পার্ক প্লাগ, অথবা অন্য কিছু.

BISON-এ আমরা যেগুলি অফার করি সেগুলির মতো সেরা প্রেসার ওয়াশারগুলি কেনার সময় পাওয়ার-সম্পর্কিত সমস্যাগুলি কম সাধারণ। তবুও, আপনি এই সমস্যাটি নিয়ে যেতে পারেন - আপনি এটিকে একটি দিন বলার পরিবর্তে এবং উত্পাদনশীলতা ত্যাগ করার পরিবর্তে এটি নীচের সমস্যাগুলির মধ্যে একটি কিনা তা দেখতে পারেন।

বায়ু ফিল্টার মূল্যায়ন

একটি আটকে থাকা এয়ার ফিল্টার বিদ্যুৎ সমস্যার অন্যতম সাধারণ কারণ। এয়ার ফিল্টার ইঞ্জিনে প্রবেশ করার আগে বাতাস থেকে ধ্বংসাবশেষ এবং ধুলো অপসারণের জন্য দায়ী, এবং যদি এটি ব্লক হয়ে যায়, এটি বায়ুপ্রবাহকে সীমিত করতে পারে এবং ইঞ্জিনের শক্তি হারাতে পারে বা একেবারেই শুরু করতে পারে না।

এয়ার ফিল্টারটি সমস্যার কারণ কিনা তা পরীক্ষা করতে, এয়ার ফিল্টারটি সরিয়ে ফেলুন এবং কোন ধ্বংসাবশেষ বা আটকে যাওয়ার লক্ষণগুলি পরীক্ষা করুন। এয়ার ফিল্টার নোংরা হলে, এটি পরিষ্কার করুন বা এটি প্রতিস্থাপন করুন।

স্পার্ক প্লাগ পরীক্ষা করুন এবং প্রতিস্থাপন করুন

প্রেসার ওয়াশার পাওয়ার সমস্যার আরেকটি সম্ভাব্য কারণ হল একটি ত্রুটিপূর্ণ স্পার্ক প্লাগ। স্পার্ক প্লাগ ইঞ্জিন শুরু করে এমন স্পার্ক প্রদানের জন্য প্রধানত দায়ী।

স্পার্ক প্লাগগুলি সমস্যার কারণ কিনা তা পরীক্ষা করতে, সেগুলি সরিয়ে ফেলুন এবং পরিধান বা ক্ষতির কোনও লক্ষণ আছে কিনা তা পরীক্ষা করুন৷ যদি স্পার্ক প্লাগগুলি দূষিত বা ক্ষতিগ্রস্থ হয় তবে সেগুলি অবশ্যই প্রতিস্থাপন করতে হবে।

সাবান নিষ্কাশন না: কারণ এবং সমাধান

এটি এমন একটি সমস্যা যার সাথে আপনি বাঁচতে পারবেন না। প্রেসার ওয়াশারে সাবান যোগ করলে এর পরিষ্কার করার ক্ষমতা বৃদ্ধি পায়। ধরুন আপনি আপনার ডিটারজেন্ট ট্যাঙ্ক পরীক্ষা করেছেন এবং কম সাবানের মাত্রা বাতিল করেছেন। যদি তাই হয়, আসুন সবচেয়ে সম্ভাব্য অপরাধী বিবেচনা করা যাক।

অগ্রভাগ বা ডিটারজেন্ট ট্যাংক আটকে আছে

এটি ঘটতে পারে যখন আপনি ট্যাঙ্কে সাবানটি সঞ্চয় করার সময় রেখে যান - সাউড একটি ময়লা তৈরি করতে পারে যা ডিসপেনসারকে আটকে রাখে। যদি এই সমস্যা হয়, ট্যাঙ্কটিকে আদি অবস্থায় ফিরিয়ে আনতে একটি রাসায়নিক ক্লিনার ব্যবহার করুন।

সাবানের জন্য ভুল অগ্রভাগ

বাজারে বিভিন্ন প্রেসার ওয়াশার অগ্রভাগ রয়েছে। কিন্তু আপনার প্রেসার ওয়াশারের জন্য একটি সাবান অগ্রভাগ নির্বাচন করা বিশেষভাবে গুরুত্বপূর্ণ। অন্যথায়, সাবান সঠিকভাবে প্রবাহিত হবে না। এছাড়াও, আপনি আপনার ডিভাইসের ক্ষতি করতে পারেন। সাধারণত, আপনি কালো অগ্রভাগ ব্যবহার করতে চাইবেন কারণ এটির সবচেয়ে বড় ছিদ্র রয়েছে।

অগ্রভাগ প্রতিস্থাপন

কম্পন শব্দ: কারণ এবং সমাধান

শুধু কল্পনা করুন - আপনি ডিভাইস থেকেই একটি অদ্ভুত স্পন্দিত শব্দ শুনতে পারেন। আপনি শব্দ উপেক্ষা এবং পরিষ্কার রাখা উচিত? অবশ্যই না!

একটি প্রেসার ওয়াশারের বিভিন্ন অংশ অপারেশনের সময় অনেক চাপ এবং নড়াচড়ার শিকার হয় এবং সময়ের সাথে সাথে সেগুলি আলগা হয়ে যেতে পারে বা পড়ে যেতে পারে। সমস্যাটি আরও গুরুতর পরিণতি এবং ব্যয়বহুল মেরামতের দিকে নিয়ে যেতে পারে যদি সমাধান না করা হয়। আপনি যদি নিম্নলিখিতগুলি করেন তবে এটি সাহায্য করবে:

কম্পনের সমস্যা সমাধানের জন্য, প্রথমে, শব্দের উৎস চিহ্নিত করার চেষ্টা করুন। সেখান থেকে, আপনি ফ্রেম, চাকা, হ্যান্ডেল এবং পায়ের পাতার মোজাবিশেষ সংযোগ সহ আপনার প্রেসার ওয়াশারের সমস্ত অংশ পরিদর্শন করা শুরু করতে পারেন। ঢিলেঢালা বা জীর্ণ অংশগুলির জন্য দেখুন এবং প্রয়োজন অনুসারে তাদের শক্ত করুন বা প্রতিস্থাপন করুন।

প্রেসার ওয়াশারগুলিতে দুটি নির্দিষ্ট উপাদান রয়েছে যা কম্পনের জন্য কুখ্যাত। এগুলি হল ড্রাইভ শ্যাফ্ট বা পাম্প। তাদের যে কোন একটি পরীক্ষা করুন এবং তাদের বাতিল.

যদি উপরের আমাদের পরামর্শগুলির দ্বারা সমস্যাটি সমাধান না করা হয়, তবে শব্দের উত্সটি পাম্প বা ইঞ্জিনে জলের প্রবেশ বা অপর্যাপ্ত তেল হতে পারে। অতএব, রক্ষণাবেক্ষণ পরিদর্শনের সময় নির্ধারণ করার আগে এই সমস্যাগুলি পরীক্ষা করুন এবং সমস্যা সমাধান করুন।

প্রেসার ওয়াশার সমস্যা সমাধান সম্পর্কে প্রশ্ন

বেশিরভাগ সময়, প্রেসার ওয়াশার মেরামতের সমস্যাগুলি কয়েকটি সহজ ধাপে বাড়িতে ঠিক করা যেতে পারে, যার অর্থ আপনি অল্প সময়ের মধ্যেই কাজে ফিরে যেতে পারেন।

যাইহোক, যদি উপরের সমস্ত সমস্যা সমাধানের টিপস সম্পূর্ণ করার পরেও, আপনি এখনও আপনার নিম্ন-চাপের সমস্যার কারণ চিহ্নিত করতে না পারেন, তাহলে আপনার সর্বোত্তম বাজি হল আপনার প্রেসার ওয়াশারকে কাছাকাছি একজন পেশাদারের কাছে নিয়ে যাওয়া।

সমস্ত প্রেসার ওয়াশারের কাজ করার জন্য প্রয়োজনীয় ন্যূনতম জলের চাপ স্তর থাকে। এই জলস্তরের নীচে বা একেবারে জল ছাড়াই প্রেশার ওয়াশার চালানোর সময় মেশিনটি পুড়ে যেতে পারে।

কারণটি হ'ল আগত জল কুল্যান্ট হিসাবে কাজ করে, জল সংকোচকারী, ও-রিং এবং অন্যান্য অভ্যন্তরীণ উপাদানগুলির তাপের ক্ষতি রোধ করে। পর্যাপ্ত ঠাণ্ডা প্রদানের জন্য, জলকে একটি নির্দিষ্ট হারে মেশিনের মধ্য দিয়ে প্রবাহিত করতে হবে, এটি অগ্রভাগ থেকে বেরিয়ে যাওয়ার সাথে সাথে মেশিন থেকে তাপকে দূরে নিয়ে যায়।

তাই যত তাড়াতাড়ি আপনি লক্ষ্য করেন যে জলের চাপ খুব কম, মেশিন ব্যবহার বন্ধ করুন এবং কারণের সমস্যা সমাধান শুরু করুন।

নিয়মিত প্রেসার ওয়াশার রক্ষণাবেক্ষণে বিনিয়োগ করা আপনার সরঞ্জামগুলিকে মসৃণভাবে চলতে রাখবে এবং ছোটখাটো সমস্যাগুলিকে ব্যয়বহুল মেরামতে পরিণত হতে বাধা দেবে। এছাড়াও, BISON-এর মতো স্বনামধন্য প্রস্তুতকারকের কাছ থেকে প্রেসার ওয়াশারের যন্ত্রাংশ এবং আনুষাঙ্গিক কিনুন।

বাইসন প্রেসার ওয়াশার

উপসংহার

BISON প্রেসার ওয়াশার ট্রাবলশুটিং গাইড আপনাকে সঠিক দিক নির্দেশ করবে যা আপনাকে আপনার পরিষ্কারের লক্ষ্যগুলি অর্জন থেকে আটকাতে পারে। আমরা আশা করি আপনি এখন আপনার প্রেসার ওয়াশার সমস্যা সমাধানে এবং এটিকে ব্যাক আপ করতে এবং দ্রুত চালু করতে আরও আত্মবিশ্বাসী। আপনার যদি এখনও প্রশ্ন থাকে বা আপনার সমস্যা সম্পর্কে BISON বিশেষজ্ঞের পরামর্শ চান, তাহলে অনুগ্রহ করে যোগাযোগ করতে দ্বিধা করবেন না – আমরা আপনার সমস্ত রক্ষণাবেক্ষণ এবং মেরামতের প্রয়োজনে সাহায্য করতে এখানে আছি।

আপনি একজন ব্যবসার মালিক হন না কেন ক্রমাগত পরিষ্কারের প্রয়োজন বা প্রেশার ওয়াশার ব্যবসা শুরু করার কথা বিবেচনা করছেন, যোগাযোগ করতে দ্বিধা করবেন না!

সর্বাধিক জনপ্রিয় পোস্ট

প্রশ্ন?
আজই আমাদের সাথে যোগাযোগ করুন।

কেনা?

সম্পর্কিত পোস্ট

কিভাবে একটি ছোট ইঞ্জিন পরিষ্কার করতে হয়

এই নিবন্ধটি পড়ার মাধ্যমে, আপনি আপনার ছোট ইঞ্জিন পরিষ্কার করার জটিলতা সম্পর্কে এবং কীভাবে এই নিয়মিত রক্ষণাবেক্ষণ আপনার ইঞ্জিনকে সর্বোত্তমভাবে চলতে পারে সে সম্পর্কে সম্পূর্ণ ধারণা লাভ করবেন।

আরো পড়ুন>
2 স্ট্রোক এবং 4 স্ট্রোক ইঞ্জিনের মধ্যে পার্থক্য

2-স্ট্রোক এবং 4-স্ট্রোক ইঞ্জিনের মধ্যে পার্থক্য কী?

2-স্ট্রোক এবং 4-স্ট্রোক ইঞ্জিনের মধ্যে পার্থক্য জানতে চান? এখানে একটি নিবন্ধ যা আপনাকে প্রতিটি একক বিশদ এবং উভয় ধরণের ইঞ্জিনের গভীরতা বিশ্লেষণে জানাবে।

আরো পড়ুন>
প্রেসার ওয়াশার শুরু হবে না

প্রেসার ওয়াশার শুরু হবে না: সমস্যা সমাধান এবং DIY ফিক্স

আপনার প্রেসার ওয়াশার মোটর বিভিন্ন কারণে শুরু নাও হতে পারে। এই বিস্তৃত নির্দেশিকায়, BISON আপনাকে প্রেসার ওয়াশার বিদ্রোহের সবচেয়ে সাধারণ অপরাধীদের মধ্যে নিয়ে যাবে।

আরো পড়ুন>

যথেষ্ট পাচ্ছি না?

নতুন আগমনে একচেটিয়া অফার এবং আপডেটের জন্য সদস্যতা নিন